shono
Advertisement
Sony Norde

'মোহনবাগান আইএসএল জিতলে স্টেনগান সেলিব্রেশন করব', ফেসবুক লাইভে বললেন সোনি

ফাইনালের ভবিষ্যদ্বাণীও করেছেন হাইতিয়ান ম্যাজিশিয়ান। কী বললেন সোনি?
Posted: 12:27 PM May 04, 2024Updated: 12:27 PM May 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোনি নর্ডি (Sony Norde) মানেই একবুক আবেগ। মোহনবাগান ছেড়ে চলে গেলেও সমর্থকদের হৃদয় জুড়ে এখনও হাইতিয়ান ম্যাজিশিয়ান। সেই সোনি নর্ডি আইএসএল মেগা ফাইনালের আগে ফেসবুক লাইভে এসে বললেন, ''মোহনবাগান ৩-১ গোলে হারাবে মুম্বইকে।'' আর টানা দুবার আইএসএল খেতাব সবুজ-মেরুন ব্রিগেড ঘরে তুললে হাইতিয়ান ম্যাজিশিয়ান স্টেনগান সেলিব্রেশনে মেতে উঠবেন। শিলিগুড়িতে রামধনুর মতো বাঁক খাওয়ানো ফ্রি কিক থেকে ইস্টবেঙ্গলের জালে বল জড়িয়ে দেওয়ার পরে স্টেনগান সেলিব্রেশন করতে দেখা গিয়েছিল সোনিকে। ভক্ত-অনুরাগীদের হৃদয়ে এখনও টাটকা হাইতিয়ান ম্যাজিশিয়ানের সেই উদযাপন।

মোহনবাগানকে (Mohun Bagan) আই লিগ এনে দিয়েছিলেন সোনি। আইএসএলে  মুম্বই সিটির হয়েও খেলেছেন এসএন ১৬। কিন্তু মোহনবাগানই যে তাঁর প্রথম পছন্দ। প্রথম প্রেম। সোনির কাছে আগে সবার আগে মোহনবাগান পরে সবকিছু।  সবুজ ঘাসে রূপকথা লিখে গিয়েছেন সোনি। সেই ম্যাজিশিয়ান আইএসএলের মেগা ফাইনালের আগে ফেসবুক লাইভে এসে বলছেন, ''আমি দুটো ক্লাবের হয়েই খেলেছি। কিন্তু মোহনবাগান সবার আগে। মোহনবাগান ৩-১ গোলে ফাইনাল জিতবে।''  

Advertisement

 

 

[আরও পড়ুন: শেষের কবিতার খোঁজে মোহনবাগান]


কথায় বলে, লিগ্যাসি কন্টিনিউজ। মোহনবাগানে সেই পরম্পরা চলছে। মোহনবাগান জার্সিতে শেষ দিন খেলতে নামার আগে হোসে রামিরেজ ব্যারেটো বলেছিলেন, ''ওডাফার হাতেই মোহনবাগানকে রেখে গেলাম।'' সবুজ-মেরুনের ব্যাটন নাইজেরিয়ান গোলমেশিন ওডাফা ওকোলির হাত ঘুরে সোনি নর্ডির কাছে পৌঁছয়। ম্যাজিক দেখিয়ে সোনি মোহনবাগানকে ভারতসেরা করেন। ডার্বিতে রয়েছে চোখ জুড়ানো গোল। বর্তমানে দিমিত্রি পেত্রাতোস সেই পরম্পরা এগিয়ে নিয়ে যাচ্ছেন। সোনির মতোই স্টেনগান সেলিব্রেশন ফিরেছে পেত্রাতোসের হাত ধরে।ভিন্ন সময়ের  দুই মোহনবাগান তারকার কথোপকথনও হয় সোশাল মিডিয়ায়। রক্তের গতি বাড়িয়ে দেওয়া আইএসএল ফাইনালের আগে সোনি বলছেন, ''মোহনবাগান আইএসএল জিতলে আমি ফেসবুক লাইভে আসব আর স্টেনগান সেলিব্রেশন করব।'' সোশাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোনির সেই ফেসবুক লাইভ। ভক্ত-অনুরাগীরা লিখছেন, আমরা আর ঠিক এক কদম দূরে। স্টেনগান সেলিব্রেশনের জনকের কাছ থেকে কি আরও একবার দেখা যাবে এই উদযাপন? আর কয়েক ঘণ্টার অপেক্ষায় মোহনবাগান বিশ্ব। 

[আরও পড়ুন: ‘আমার কেরিয়ারে মোহনবাগানই সেরা দল’, খেতাব জিততে নিজেকে উজাড় করে দেবেন পেত্রাতোস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোনি নর্ডি (Sony Norde) মানেই একবুক আবেগ।
  • মোহনবাগান ছেড়ে চলে গেলেও সমর্থকদের হৃদয় জুড়ে এখনও হাইতিয়ান ম্যাজিশিয়ান।
  • সেই সোনি নর্ডি আইএসএল মেগা ফাইনালের আগে ফেসবুক লাইভে এসে বললেন, ''মোহনবাগান ৩-১ গোলে হারাবে মুম্বইকে।''
Advertisement