shono
Advertisement
Diego Maradona

প্রয়াণের পর কাটতে চলল ৪ বছর, ফের পিছোল মারাদোনার চিকিৎসকদের বিরুদ্ধে মামলার শুনানি

চিকিৎসকদের অবহেলার কারণে মৃত্যু হয়েছে মারাদোনার, এই অভিযোগে মামলা রুজু হয়েছিল।
Published By: Arpan DasPosted: 11:59 PM Sep 13, 2024Updated: 12:07 AM Sep 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর প্রয়াণ ঘটেছে বছর চারেক আগে। কিন্তু আজও ভক্তদের মধ্যে সদা উজ্জ্বল দিয়েগো মারাদোনার স্মৃতি। সেই সঙ্গে রয়েছে উত্তর না পাওয়া প্রশ্নও। তাঁর মৃত্যুর প্রধান কারণ কী চিকিৎসার অবহেলা? এই নিয়ে রুজু হয়েছিল মামলাও। যার শুনানি শুরু হওয়ার কথা ছিল অক্টোবর থেকেই। কিন্তু আর্জেন্টিনার আদালতে তা সামনের বছরে পিছিয়ে গেল।

Advertisement

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার মারাদোনা প্রয়াত হন ২০২০ সালের ২৫ নভেম্বর। ফুটবলজীবনে তো বটেই, তার পরও অনিয়ন্ত্রিত জীবনযাপন বার বার সমস্যায় ফেলেছিল তাঁকে। মাদকাসক্তির প্রবণতার কারণে স্বাস্থ্য আগেই ভেঙে পড়েছিল। মৃত্যুর আগে তাঁর একটি অস্ত্রোপচারও হয়। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর ধীরে ধীরে সুস্থ হয়েও উঠছিলেন। কিন্তু সব কিছু স্বাভাবিক হওয়ার আগেই ইন্দ্রপতন।

মারাদোনার মৃত্যুর পরই পূর্ণ তদন্তের দাবি জানান তাঁর আইনজীবী। অভিযোগ, চিকিৎসা ব্যবস্থায় অবহেলা করা হয়েছে। ঠিকঠাক চিকিৎসা পেলে হয়তো মৃত্যু এড়ানো যেত। মোট ২০ জন চিকিৎসক ছিলেন তাঁর দেখভালের জন্য। ২০২২ সালের মার্চে তদন্ত শুরুও হয়। তার পর আটজনের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেওয়া হয়। 

প্রথমে শুনানি শুরু হওয়ার কথা ছিল চলতি বছরের জুন মাসে। পরে তা পিছিয়ে করা হয় অক্টোবরে। কিন্তু সেটা ফের পিছিয়ে দেওয়া হল আগামী বছরের মে মাসে। অভিযোগের কাঠগড়ায় যাঁদের তোলা হয়েছে, তাঁদের মধ্যে পারিবারিক চিকিৎসক ও নিউরোসার্জেন লিওপোল্ডো লুক ও মনোবিদ অগাস্তিনা কোসাচোভ ছাড়াও আছে ছয়জন। এদের মধ্যে নার্স দাহিয়াদা মাদ্রিদের অবশ্য আলাদাভাবে ২ অক্টোবর থেকে শুনানি হবে। যদি এই আটজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয় তাহলে আট থেকে সর্বোচ্চ ২৫ বছরের জেল হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তাঁর প্রয়াণ ঘটেছে বছর চারেক আগে। কিন্তু আজও ভক্তদের মধ্যে সদা উজ্জ্বল দিয়েগো মারাদোনার স্মৃতি।
  • সেই সঙ্গে রয়েছে উত্তর না পাওয়া প্রশ্নও। তাঁর মৃত্যুর প্রধান কারণ কী চিকিৎসার অবহেলা? এই নিয়ে রুজু হয়েছিল মামলাও।
  • যার শুনানি শুরু হওয়ার কথা ছিল অক্টোবর থেকেই। কিন্তু আর্জেন্টিনার আদালতে তা সামনের বছরে পিছিয়ে গেল।
Advertisement