shono
Advertisement

দাম্পত্যে ছেদ টেনে রাজনৈতিক লড়াইয়ে মুখোমুখি, বিষ্ণুপুরে সৌমিত্রর বিরুদ্ধে প্রার্থী সুজাতা

প্রতিপক্ষ হিসাবে একে অপরকে গুরুত্ব দিতে নারাজ সুজাতা ও সৌমিত্র।
Posted: 05:28 PM Mar 10, 2024Updated: 06:22 PM Mar 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাম্পত্যে ছেদ টেনেছেন। ব্যক্তিগত জীবনে চলার পথ আলাদা দুজনেরই। বদলে ফেলেছেন দলও। তবু চব্বিশের লোকসভা নির্বাচনে ফের মুখোমুখি সুজাতা-সৌমিত্র। বাঁকুড়ার বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা খাঁ। প্রতিপক্ষ হিসাবে অবশ্য প্রাক্তন স্ত্রীকে গুরুত্ব দিতে নারাজ বিজেপির সৌমিত্র।

Advertisement

আলাপ, মন দেওয়া নেওয়া, ঘনিষ্ঠতা। একসঙ্গে ঘর বাঁধার সিদ্ধান্ত নেন সুজাতা ও সৌমিত্র। ২০১৬ সালের জুলাই মাসে বড়জোড়ার বাসিন্দা সুজাতার সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন সৌমিত্র।

২০১৯ সালে সস্ত্রীক সৌমিত্র যোগ দেন বিজেপিতে। লোকসভা নির্বাচনে বিজেপির টিকিট পান সৌমিত্র। তবে সেই সময় আদালতের নির্দেশে নিজের এলাকাতেই প্রবেশাধিকার হারান। নির্বাচনী বৈতরণী পার করতে স্ত্রীর উপরেই সম্পূর্ণ আস্থাশীল ছিলেন বিজেপি প্রার্থী। প্রায় একা প্রচার করে জিতিয়েছিলেন স্বামী সৌমিত্রকে। নিজের জয়ের কৃতিত্ব স্ত্রীকেই দিয়েছিলেন সৌমিত্র।

[আরও পড়ুন: লোকসভা নির্বাচনে ৪২ আসনে তৃণমূলের প্রার্থী কারা, দেখে নিন তালিকা]

তবে গত পাঁচ বছরে সব কিছু যেন বদলে গিয়েছে। ২০২১ সালে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন সুজাতা। সৌগত রায় এবং কুণাল ঘোষের হাত থেকে নেন ঘাসফুল শিবিরের পতাকা।

তার পরই বদলে যায় স্বামী-স্ত্রীর সম্পর্কের সমীকরণও। সাংবাদিক বৈঠক করে স্ত্রীর সঙ্গে জীবনের পথ আলাদা হয়ে যাওয়ার কথা ঘোষণা করেন সৌমিত্র। বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। শুরু হয় আইনি টানাপোড়েন।

তার মাঝে অবশ্য বিধানসভা নির্বাচনে টিকিট পান সুজাতা। হেরে যান। বর্তমানে আইনি প্রক্রিয়া সম্পূর্ণ শেষ। আজ স্বামী-স্ত্রীর আগে জুড়েছে ‘প্রাক্তন’ তকমা। লোকসভা নির্বাচনে ফের মুখোমুখি সেই প্রাক্তন দম্পতি। এবার বাঁকুড়ার বিষ্ণুপুরে সুজাতা বনাম সৌমিত্র। ভাঙা সম্পর্কের লড়াই।

অবশ্য জয়ের বিষয়ে আশাবাদী দুই প্রার্থীই। ভোটের (West Bengal Lok Sabha Election 2024) টিকিট পেয়ে প্রাক্তন স্বামীকে খোঁচা দিলেন সুজাতা। তিনি বলেন, “আমি প্রতি মুহূর্তে লড়াই করি। তাই আলাদা করে কিছু বলার নেই। আমার প্রতিপক্ষ কোনও কাজ করেনি। গত ১০ বছরে কোনও কাজ করেননি। করলে একটা কাজ প্রমাণ-সহ দেখান। মানুষ তাঁকে কতদিন পাশে পেয়েছেন? উনি ফোন ধরেন না। কাকে প্রতিপক্ষ ভাবব যে কাজ করেননি?” সৌমিত্রর দাবিও প্রায় একইরকম। সুজাতাকে প্রতিদ্বন্দ্বী হিসাবেই মানতে নারাজ তিনি। বলেন, “রাজনৈতিক মহলের কেউ ভোটে দাঁড়ালে ভালো লড়াই হত।” প্রাক্তন স্বামী নাকি স্ত্রী, লোকসভা নির্বাচনী যুদ্ধে জয়ী হবেন কে, সেদিকেই নজর সকলের।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ ৭ সাংসদ, টিকিট পেলেন না অর্জুনও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার