shono
Advertisement
Ajay Jadeja

প্রাক্তন ক্রিকেট তারকার নয়া শিরোপা, জামনগরের পরবর্তী মহারাজা হবেন অজয় জাদেজা

অজয়কে যুবরাজ হিসেবে বেছে নিলেন তাঁর কাকা।
Published By: Biswadip DeyPosted: 11:37 AM Oct 13, 2024Updated: 11:37 AM Oct 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর হাসিমুখে একসময় মুগ্ধ হত গোটা দেশের তরুণীরা। ব্যাট হাতে যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছিলেন অজয় জাদেজা। যদিও পরবর্তী সময়ে বেটিং কেলেঙ্কারিতে জড়িয়ে জনপ্রিয়তা হারান দ্রুত। সেই প্রাক্তন ক্রিকেট তারকাই এবার মনোনীত হলেন জামনগরের পরবর্তী মহারাজা হিসেবে। তাঁকেই উত্তরাধিকারী হিসেবে বেছে নিয়েছেন জামনগরের মহারাজা এবং আর এক প্রাক্তন ক্রিকেটার শত্রুশল্যসিংহ জাডেজা। শনিবার দশেরার সময় এই ঘোষণা করেন তিনি।

Advertisement

সম্পর্কে অজয়ের কাকা হন বর্তমান মহারাজা। এবার ৫৩ বছরের ভাইপোকেই উত্তরসূরি বাছলেন তিনি। প্রসঙ্গত, জাদেজার পরিবার অবশ্য ক্রিকেটার অধ্যুষিত। কেবল তাঁরা দুজনই নন, এই বংশে অনেকেই বাইশ গজে তাঁদের বিশেষ প্রতিপত্তি স্থাপন করেছেন। তাঁদের মধ্যে অন্যতম ক্রিকেটের দুই কিংবদন্তি রণজিৎ সিংজি ও দিলীপ সিংজি। এদেশের সেরা দুই ক্রিকেট প্রতিযোগিতা তাঁদের নামেই। এদিকে অজয় জাদেজার বাবা দৌলত সিংজি জাডেজা জামনগর থেকে তিন বার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। ক্রিকেট ও রাজনীতি, দুইয়ের সঙ্গেই নিবিড় সম্পর্ক এই পরিবারের।

ভারতের হয়ে ১৫টি টেস্ট ও ১৯৬টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন অজয় জাদেজা। ১৯৯২ সালে তাঁর অভিষেক হয়। শুরুতেই অ্যালান বর্ডারের দুরন্ত ক্যাচ লুফে নিজের দক্ষতার পরিচয় দিয়েছিলেন তিনি। এর পর ২০০০ সাল পর্যন্ত সাফল্যের সঙ্গে টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করার পথে একদিনের ম্যাচে অধিনায়কত্বও করেছেন জাদেজা। টেস্টে কোনও শতরান না পেলেও (সর্বোচ্চ ৯৬) ওডিআইয়ে ৬টি অর্ধশতরান রয়েছেন তাঁর। সর্বোচ্চ ১১৯। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়ে ব্রেক থ্রু এনে দেওয়া এবং দুরন্ত ফিল্ডিংয়ের জন্য স্মরণীয় হয়ে রয়েছেন তিনি। কিন্তু খ্যাতির শীর্ষে থাকার সময় আচমকাই ম্যাচ গড়াপেটায় নাম জড়িয়ে যায় তাঁর। এর পরই খ্যাতির অনেকটাই হারাতে হয়। সেই প্রাক্তন ক্রিকেটারই হবেন জামনগরের পরবর্তী মহারাজা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রাক্তন ক্রিকেট তারকা অজয় জাদেজা মনোনীত হলেন জামনগরের পরবর্তী মহারাজা হিসেবে।
  • তাঁকেই উত্তরাধিকারী হিসেবে বেছে নিয়েছেন জামনগরের মহারাজা এবং আর এক প্রাক্তন ক্রিকেটার শত্রুশল্যসিংহ জাডেজা।
  • শনিবার দশেরার সময় এই ঘোষণা করেন তিনি।
Advertisement