shono
Advertisement

গৌড় এক্সপ্রেসে প্রাক্তন মন্ত্রীর ব্যাগ চুরি, ফের প্রশ্নের মুখে রেলের নিরাপত্তা ব্যবস্থা

শিয়ালদহ জিআরপি-তে অভিযোগ দায়ের করেছেন বিধায়ক বিশ্বনাথ চৌধুরি। The post গৌড় এক্সপ্রেসে প্রাক্তন মন্ত্রীর ব্যাগ চুরি, ফের প্রশ্নের মুখে রেলের নিরাপত্তা ব্যবস্থা appeared first on Sangbad Pratidin.
Posted: 02:40 PM Nov 30, 2017Updated: 04:39 PM Sep 21, 2019

ব্রতীন দাস: রাতের ট্রেনে চোরেদের খপ্পরে পড়লেন বালুরঘাটের বাম বিধায়ক ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী বিশ্বনাথ চৌধুরি। গৌড় এক্সপ্রেস থেকে খোয়া গিয়েছে প্রাক্তন কারামন্ত্রীর ব্যাগ। ব্যাগে নগদ ১২ হাজার টাকা, বিধানসভার পরিচয়পত্র-সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি ছিল বলে জানা গিয়েছে। ঘটনায় শিয়ালদহ জিআরপি-তে অভিযোগ দায়ের করেছেন বিশ্বনাথ চৌধুরী। ঘটনায় রেল পরিষেবা ও নিরাপত্তা নিয়ে রীতিমতো ক্ষুদ্ধ তিনি।

Advertisement

[গন্ডারের হামলায় ছিন্নভিন্ন বিট অফিসার, জলদাপাড়ায় ঘনাল রহস্য]

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের দীর্ঘদিনের বাম বিধায়ক বিশ্বনাথ চৌধুরি। বাম আমলে কারামন্ত্রী ছিলেন তিনি। বুধবার রাতে গৌড় এক্সপ্রেসে কলকাতা যাচ্ছিলেন বিশ্বনাথ চৌধুরি। প্রাক্তন এই মন্ত্রীর সঙ্গে্ ছিল তাঁর নিরাপত্তারক্ষীও। ট্রেনের এসি টু টিয়ার কামরায় ছিলেন তিনি। বিশ্বনাথ চৌধুরির নিরাপত্তারক্ষী বুধ রায় জানিয়েছেন, গভীর রাতে ট্রেন যখন বর্ধমানে স্টেশনের কাছাকাছি পৌঁছয়, তখন বাথরুমে গিয়েছিলেন তিনি। ফিরে এসে দেখেন, কামরা থেকে বিধায়কের ব্যাগ উধাও। ঘটনার সময়ে লোয়ার বার্থে ঘুমোচ্ছিলেন বিশ্বনাথবাবু। ব্যাগে নগদ বারো হাজার টাকা, বিধানসভার পরিচয়পত্র-সহ বেশ কিছু নথি ছিল।গৌড় এক্সপ্রস বর্ধমান স্টেশনে পৌঁছনোর পর, এই ঘটনা নিয়ে হইচই শুরু হয়। যদিও খোয়া যাওয়া ব্যাগটির সন্ধান মেলেনি। পরে শিয়ালদহ জিআরপিতে চুরির অভিযোগ দায়ের করেন বিশ্বনাথ চৌধুরি। তাঁর দাবি, কামরা তাঁর সামনেই বার্থে ছিলেন এক ব্যক্তি। ওই ব্যক্তি মালদহ থেকে ট্রেনে উঠেছিলেন তিনি। টিটির সঙ্গে কথোপকথন থেকে বিশ্বনাথবাবু জানতে পেরেছিলেন, ওই ব্যক্তিও শিয়ালদহে নামবেন। কিন্তু, বর্ধমান থেকে ওই ব্যক্তিকে আর কামরায় দেখা যায়নি। এদিকে বর্ধমান জিআরপি-র তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার সকালে হাওড়ার সদর দপ্তর থেকে ঘটনার কথা জানানো হয়েছে। তদন্ত চলছে।

[পুরু বরফে ঢাকল নাথুলার রাস্তা, দার্জিলিংয়েও তুষারপাতের সম্ভাবনা]

গৌড় এক্সপ্রেসের ব্যাগ চুরির ঘটনায় রেলের গাফিলতিকেই দায়ী করেছেন প্রাক্তন কারামন্ত্র। তিনি বলেন, গৌড় এক্সপ্রেস হামেশাই চুরির ঘটনা ঘটে। তিনি নিজে এবিষয়ে রেলকে চিঠি দিয়েছেন। কিন্তু, তাতেও রেলের কোনও হেলদোল নেই। বস্তুত, খোয়া যাওয়া ব্যাগটি যে আদৌও পাওয়া যাবে না, সে বিষয়ে একপ্রকাশ নিশ্চিত বিশ্বনাথবাবু।

[পর্যটকদের জন্য এবার দীঘায় থাকছে মহিলা নুলিয়াও]

The post গৌড় এক্সপ্রেসে প্রাক্তন মন্ত্রীর ব্যাগ চুরি, ফের প্রশ্নের মুখে রেলের নিরাপত্তা ব্যবস্থা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement