shono
Advertisement

একাধিক মামলার শুনানির দিনেই দুর্নীতিকাণ্ডে সাজা স্থগিত নওয়াজ শরিফের

গত শনিবার দেশে ফিরেছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।
Posted: 07:29 PM Oct 24, 2023Updated: 07:29 PM Oct 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্নীতি মামলায় সাজা স্থগিত রাখা হল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের। মঙ্গলবার পাক সংবাদমাধ্যম জিও নিউজ সূত্রে জানা গিয়েছে এমনই খবর। যেদিন নওয়াজের একাধিক মামলার শুনানির জন্য আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল সেদিনই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

পাক সংবাদমাধ্যম জিও নিউজের খবর অনুযায়ী, মঙ্গলবার পাকিস্তানের কেয়ারটেকার সরকারের তথ্যমন্ত্রী আমির মীর জানান, পাঞ্জাব মন্ত্রীসভায় ৪০১ ধারার অন্তর্ভুক্ত সাংবিধানিক ক্ষমতা প্রয়োগ করার সময় বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। তবে তিনি আরও জানান, “মামলার চূড়ান্ত সিদ্ধান্ত আদালত নিজেই নেবে।” বিষয়টি নিয়ে এমন দিনে পাঞ্জাব প্রদেশের মন্ত্রীসভার তরফে সিদ্ধান্ত নেওয়া হয় যেদিন পাক মুসলিম লিগ-নওয়াজ সুপ্রিমোর একাধিক মামলার শুনানি ছিল। এদিন ফেডারেল জুডিশিয়াল কমপ্লেক্স (FJC) এবং ইসলামাবাদ হাইকোর্টে (IHC) প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর হাজিরা দেওয়ার কথা ছিল। 

[আরও পড়ুন: আমেরিকা যাচ্ছেন চিনের বিদেশমন্ত্রী, গলবে কি সম্পর্কের বরফ?]

উল্লেখ্য, আগামী বছর জানুয়ারি মাসে পাকিস্তানে (Pakistan) সাধারণ নির্বাচন। প্রত্যাশা মতো তার আগে দেশে ফিরেছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ (Nawaz Sharif)। পানামা দুর্নীতিকাণ্ডে নাম জড়িয়েছিল তাঁর। এর পর থেকেই স্বেচ্ছায় নির্বাসনে ব্রিটেনে ছিলেন পাকিস্তানের চারবারের প্রধানমন্ত্রী। আদালতের রক্ষাকবচ পেতেই গত শনিবার দেশে ফেরেন তিনি।

বর্তমানে তীব্র অর্থনৈতিক এবং রাজনৈতিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে পাকিস্তান। ইমরান খান গদিচ্যুত হওয়ার পর নওয়াজের ভাই শাহবাজ ক্ষমতায় এলেও গত ১৩ আগস্ট প্রধানমন্ত্রিত্বে ইতি টানেন তিনি। মেয়াদ শেষ হওয়ার আগেই সরকার ভেঙে দেন শাহবাজ। এই সিদ্ধান্ত নওয়াজের দেশের ফেরার ইঙ্গিত ছিল বলেই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।   

[আরও পড়ুন: হৃদরোগে আক্রান্ত রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন! ‘বাজে গুজব’ সাফ জানাল ক্রেমলিন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement