shono
Advertisement

Bidyut Chakrabarty: ফের বিদ্যুৎ চক্রবর্তীর বাড়িতে পুলিশ! টানা দেড় ঘণ্টা চলল জিজ্ঞাসাবাদ

কোন মামলায় জেরার মুখে বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য?
Posted: 12:56 PM Nov 22, 2023Updated: 01:36 PM Nov 22, 2023

দেব গোস্বামী, বোলপুর: ফের বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাড়িতে পুলিশ। এদিন সকাল ১০ টায় শুরু হয় দ্বিতীয় দফার জিজ্ঞাসাবাদ। দেড় ঘণ্টা পর বেরিয়ে যান তদন্তকারীরা।

Advertisement

মোট পাঁচটি মামলা দায়ের হয়েছিল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর(Bidyut Chakrabarty) বিরুদ্ধে। কলকাতা হাই কোর্টের নির্দেশে মতো গত সোমবার তিনটি মামলায় বিদ্যুৎবাবুকে জিজ্ঞাসাবাদ করা হয়। হাই কোর্টের তরফে প্রতিটি মামলার জন্য এক ঘণ্টা করে জিজ্ঞাসাবাদের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। জিজ্ঞাসাবাদের ভিডিও রেকর্ডিংয়ের নির্দেশও দেওয়া হয়। সেই মতো পাঁচ সদস্যের দল বুধবার দ্বিতীয় দফার জিজ্ঞাসাবাদের জন্য পৌঁছন। এদিন মূলত দুটি মামলা নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। একটি ফলক বিতর্কে শান্তিনিকেতন ট্রাস্টের অভিযোগের ভিত্তিতে।

[আরও পড়ুন: সকাল-সন্ধ্যায় শীতের শিরশিরানি! কলকাতায় তাপমাত্রার পারদ নামল ২০ ডিগ্রিতে]

ট্রাস্টের দাবি, তাঁদের জায়গায় অনুমতি ছাড়াই ফলক বসিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অন্যটি, মুখ্যমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগ করেছিলেন প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি প্রলয় নায়েক। সকাল ১০ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত চলে জিজ্ঞাসাবাদ। তার পর পূর্বিতা ছাড়েন তদন্তকারী আধিকারিকরা।

[আরও পড়ুন: বাণিজ্য সম্মেলনের মঞ্চে মুখ্যমন্ত্রীকে অক্সফোর্ডে বক্তৃতা দেওয়ার আমন্ত্রণ সহ-উপাচার্যর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার