shono
Advertisement

বড় সাফল্য ভারতীয় সেনার, কাশ্মীরে নিকেশ কুখ্যাত জইশ কমান্ডার-সহ ৪ জেহাদি

ধৃত আরও এক জঙ্গি।
Posted: 08:58 AM Mar 12, 2022Updated: 08:58 AM Mar 12, 2022

মাসুদ আহমেদ, শ্রীনগর: কাশ্মীরে চোরাগোপ্তা হামলা চালাচ্ছিল জঙ্গিরা। কখনও টার্গেট করা হচ্ছিল পুলিশকে তো কখনও হামলা হচ্ছিল জনবহুল এলাকায়। এবার প্রত্যাঘাত করল ভারতীয় সেনা (Indian Army)। ভিন্ন ভিন্ন তিনটি এনকাউন্টারে নিকেশ ৪ জেহাদি। তাদের মধ্যে একদন পাক সন্ত্রাসবাদীও রয়েছে। আরও এক জঙ্গিকে গ্রেপ্তার করেছে কাশ্মীর পুলিশ (Kashmir Police)। সব মিলিয়ে ভূস্বর্গে জঙ্গিদমনে বড়সড় সাফল্য পেল সেনা ও পুলিশ।

Advertisement

শনিবার সকালে কাশ্মীর (Jammu and Kashmir) পুলিশের তরফে জানানো হয়েছে, ভূস্বর্গের একাধিক এলাকায় অভিযান চালানো হয়। সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি চলাকালীন এনকাউন্টার শুরু হয়। পুলওয়ামা (Pulwama) এলাকায় গুলির লড়াইয়ে দুই জেহাদির নিকেশ হওয়ার খবর মিলেছে। গান্ডেরওয়াল ও হান্ডওয়ারা এলাকায় নিহত হয়েছে ২ জঙ্গি। আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: পাকিস্তানে আছড়ে পড়ল ভারতের মিসাইল, কী বলছে প্রতিরক্ষামন্ত্রক?]

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার (Kashmir IGP Vijay Kumar) জানিয়েছেন, শুক্রবার রাতভর কাশ্মীর একাধিক প্রান্তে অভিযান চালায় যৌথবাহিনী। তাতেই মিলেছে সাফল্য। একাধিক এলাকায় এখনও গুলির লড়াই ও তল্লাশি চলছে। তিনি আরও জানিয়েছেন, পুলওয়ামায় খতম হয়েছে কামাল ভাই। পাকিস্তানের মদতপুষ্ট জইশ-ই-মহম্মদ (JeM) জঙ্গি সংগঠনের কমান্ডার। ২০১৮ সাল থেকে কাশ্মীর উপত্যকায় একাধিক নাশকতামূলক ঘটনায় নেতৃত্ব দিয়েছে সে। বিজয় কুমার জানিয়েছেন, শুক্রবার সন্ধে থেকে পুলওয়ামা জেলার চেওয়াকালান গ্রাম ঘিরে ফেলেছে ভারতীয় সেনা ও পুলিশ। সেখানে আরও দুই জেহাদির আটকে থাকার খবর মিলেছে।

 

এদিকে গান্ডেরওয়াল (Ganderwal) ও হান্ডওয়ারা (Handwara) এলাকায় খতম হওয়া দুই জঙ্গি লস্কর-ই-তইবা জেহাদি সংগঠনের সদস্য বলে জানা গিয়েছে। ধৃত সন্ত্রাসবাদীর (Terrorist) নাম-পরিচয় এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: OMG! এ রাজ্যেই মাত্র ১০ টাকায় মিলছে চিকেন বিরিয়ানি, চেখে দেখবেন নাকি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement