shono
Advertisement
Gautam Gambhir

'আমি তোমাদেরই লোক', নাইট বিদায়ের ক্ষণে কলকাতাকে আবেগঘন বার্তা গম্ভীরের

"এবার সবটাই ওই তেরঙ্গার জন্য, সবটাই ভারতের জন্য", বিদায়বেলায় বার্তা 'গুরু' গম্ভীরের।
Published By: Subhajit MandalPosted: 09:59 PM Jul 16, 2024Updated: 10:02 PM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: "তোমাদের হাসিতে, আমার হাসি। তোমাদের কান্নায় আমার কান্না।" বিদায়ের ক্ষণে আরও একবার কলকাতাকে একাত্মতার বার্তা দিয়ে গেলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। হয়তো খানিক কাঁদিয়ে দিয়ে গেলেন সেই সব কেকেআর ভক্তদের, যারা তাঁকে ঘিরেই যাবতীয় স্বপ্ন বুনেছিলেন। বিশেষ ভিডিও বার্তায় কলকাতা নাইট রাইডার্সের বিদায়ী মেন্টর তথা ভারতীয় ক্রিকেট দলের হেডকোচ গৌতম গম্ভীর বলে গেলেন,  "কলকাতা আমি তোমাদেরই লোক। এতদিন যেটা বেগুনি রংয়ের জন্য করতাম। সেটা এবার নীল রংয়ের জার্সির হয়ে সেটা করার সময় এসেছে। সময় এসেছে তেরঙ্গার জন্য নিজেকে সমর্পণ করার।"

Advertisement

গৌতম গম্ভীরের প্রত্যাবর্তন কলকাতা নাইট রাইডার্সের জন্য (KKR) একইসঙ্গে নস্ট্যালজিয়া ও সাফল্যের। তাই তো গত আইপিএল মরশুম চলাকালীন এক নাইট ভক্ত চোখের জলে গেয়ে উঠেছিলেন, "তোমায় হৃদমাঝারে রাখব, ছেড়ে দেব না।” আসলে গম্ভীর ছোঁয়ায় বদলে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স শিবির। এক দশক বাদে গুরু জিজির হাত ধরেই ফের ভারত সেরা হয়েছে নাইটরা। কেকেআর সমর্থকরা স্বপ্ন দেখছিলেন, এবার হয়তো 'গুরু' গম্ভীরকে কেন্দ্র করে নিয়মিত সাফল্যের পথে হাঁটা শুরু করবে তাঁদের প্রিয় দল। কিন্তু সেই স্বপ্নে বাদ সাধল 'ন্যাশনাল ডিউটি'।

[আরও পড়ুন: ইউরো ফাইনালে হারের জের! ইংল্যান্ডের কোচের পদ ছাড়লেন গ্যারেথ সাউথগেট]

গম্ভীরের ডাক এল জাতীয় দল থেকে। যে ডাক উপেক্ষা করতে পারলেন না নাইটদের প্রাণের প্রিয় 'জিজি'ও। আসলে দেশের হয়ে কিছু করার সুযোগ কোনওদিনই হাতছাড়া করেন না তিনি। কিন্তু নাইটদের তো বিদায় জানাতে হবে। কলকাতাবাসীকে জানাতে হবে, "আমি তোমাদেরই লোক। যে স্বপ্ন তোমরা দেখেছ, সে স্বপ্ন আমারও।" ভিডিও বার্তায় সেটাই বুঝিয়ে গেলেন গম্ভীর।

[আরও পড়ুন: ভাঙতে পারে হার্দিকের স্বপ্ন! টি-টোয়েন্টির নেতৃত্বে বোর্ডের বিবেচনায় অন্য নাম]

তিনি বললেন, "তোমরা হাসলেই আমি হাসি। তোমাদের কান্নাতেই আমার কান্না। তোমরা জিতলে আমি জিতি, তোমাদের হার, আমারও হার। আমরা একসঙ্গে স্বপ্ন দেখি। যা কিছু অর্জন করি একসঙ্গে করি। আমাদের বিশ্বাস এক, সেটাকে বাস্তবায়িত করাটাও একসঙ্গে। কলকাতা আমি তোমাদেরই একজন।" গুরু গম্ভীরের বার্তা, "প্রত্যাখ্যান আমাকে দমিয়ে রাখে। হার আমিও দেখেছি। আঘাত আমিও পেয়েছি। কিন্তু তোমাদের ভালোবাসায় আমি অপরাজিত। কলকাতা আমরা একটাই টিম। কিন্তু এবার সময় এসেছে আমাদের একসঙ্গে ঐতিহ্য তৈরি করতে হবে। সময় এসেছে নতুন ইতিহাস লেখার। তবে সেটা আর বেগুনি কালিতে নয়। নীল কালিতে। সম্মানীয় তেরঙ্গার জন্য। তাই আজ বিদায় আসন্ন। কিন্তু একে অপরের কাছে আজ আমরা প্রতিজ্ঞা করে যাব, আমাদের কখনও আলাদা হাঁটব না। হাতে হাত রেখে পথ চলব। এবার সবটাই ওই তেরঙ্গার জন্য। সবটাই ভারতের জন্য।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গৌতম গম্ভীরের প্রত্যাবর্তনে কলকাতা নাইট রাইডার্সে একইসঙ্গে নস্ট্যালজিয়া ও আবেগের।
  • 'গুরু' গম্ভীরকে কেন্দ্র করে নিয়মিত সাফল্যের পথে হাঁটা শুরু করবে তাঁদের প্রিয় দল। কিন্তু সেই স্বপ্নে বাদ সাধল 'ন্যাশনাল ডিউটি'।
  • গম্ভীরের ডাক এল জাতীয় দল থেকে। যে ডাক উপেক্ষা করতে পারলেন না নাইটদের প্রাণের প্রিয় 'জিজি'ও।
Advertisement