shono
Advertisement

হিন্দু মতে বিয়ে করে চমকে দিয়েছিলেন, এবার সন্তানের জন্ম দিতে চলেছেন এই সমকামী দম্পতি

২০১৯ সালে গাঁটছড়া বাঁধেন সমকামী দম্পতি।
Posted: 04:11 PM Jan 08, 2023Updated: 04:11 PM Jan 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯ সালে গাঁটছড়া বেঁধেছিলেন সমকামী দম্পতি অমিত শাহ (Amit Shah) এবং আদিত্য মাদিরাজু (Aditya Madiraju)। আমেরিকার (America) নিউ জার্সিতে ধুমধাম করে হিন্দু মতে বিয়ে করেন যুগল। যা দেখে চোখ কপালে উঠেছিল সমাজের। ফের একই অবস্থা হতে চলেছে পুরনোপন্থীদের। কারণ বিয়ের ৩ বছর পর এবার ‘সুখবর’ দিলেন অমিত-আদিত্য। জানালেন, মাস কয়েকের মধ্যে পৃথিবীর আলো দেখতে চলেছে তাঁদের প্রথম সন্তান। এমনকী যুগলের দাবি, দত্তক নয়, সন্তানের ‘বায়োলজিক্যাল পেরেন্ট’ হতে চলেছেন তাঁরা। কী করে সম্ভব?

Advertisement

২০১৬ সালে এক বন্ধুর জন্মদিন আদিত্য ও অমিতের আলাপ হয়েছিল। এর পর সমলিঙ্গের বিয়ের কারণে প্রচুর ঝড়ঝাপটা সামলাতে হয়েছে তাঁদের। তবে দিনের শেষ খুশি তাঁরা। কারণ তাঁদের দেখে অনুপ্রাণিত অনেকে। আদিত্য জানান, তাঁদের ঘটনা অনেককে সাহস যুগিয়েছে। তাঁরা বিয়ে করার পর আরও অনেক  সমকামী যুগল গাঁটছড়া বেঁধেছেন। তাঁদের উদাহরণ হিসেবে দেখিয়ে নিজেদের পরিবারকে বিয়ের ব্যাপারে রাজি করিয়েছেন। সে জন্য অনেকে ধন্যবাদ জানিয়েছেন তাঁদের। আদিত্য বলেন, “সন্তান জন্ম দেওয়ার বিষয়টিতেও অনেকে উপকৃত হবে।” কিন্তু কীভাবে তা সম্ভব হবে?

[আরও পড়ুন: তপস্বী তো শীতবস্ত্র পরে! রাহুলের ছবি প্রকাশ করে কটাক্ষ বিজেপির, পালটা কংগ্রেসেরও]

অমিত ও আদিত্য জানিয়েছেন, বিয়ের পরেই সন্তানের পরিকল্পনা করেছিলেন তাঁরা। সেই মতো ডিম্বানু দাতার খোঁজ শুরু করেছিলেন। তা মিলতেই পরবর্তী পদক্ষেপ করেন। ইন ভিট্রো ফার্টিলাইজেশন (IVF) পদ্ধতি সম্পূর্ণ হওয়ার পর কাঙ্খিত সুখবর পান আদিত্য ও অমিত। ওঁরা জানিয়েছেন, সব ঠিক থাকলে চলতে বছরের মে মাসেই তাঁদের কোল আলো করে সন্তান আসতে চলেছে। গোটা ঘটনায় আর পাঁচজন মা-বাবার মতোই উত্তেজিত অমিত ও আদিত্য। ওরাঁ জানিয়েছেন, অন্য দম্পতির মতোই মাদার্স ডে, ফাদার্স ডে-সহ ছুটির দিনগুলি উদযাপন করবেন। যুগল জানিয়েছেন, সমকামী পিতা-মাতা নয়, সমাজ তাঁদের সাধারণ পিতা-মাতা হিসেবে ভাবুক।

[আরও পড়ুন: কর্মফল! রাগে পোষ্যকে ‘খুন’, দেহ লোপাট করতে গিয়ে নিজে ভেসে গেলেন মহিলার]

উল্লেখ্য, কিছুদিন আগে নিজেদের তৃতীয় বিবাহবার্ষিকী উদযাপন করেছেন অমিত-আদিত্য। ইনস্টাগ্রামে বিবাহবার্ষিকীর ছবি পোস্ট করেন আদিত্য। সোশ্যাল মিডিয়ায় লেখেন, “আমার স্বপ্ন পূরণ হয়েছে। প্রত্যেকদিন মহাবিশ্বকে ধন্যবাদ জানাই, কারণ অমিতকে তিনি আমার জন্যই তৈরি করেছিলেন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার