shono
Advertisement

বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, আন্ধেরি স্টেশনে ফুটব্রিজ ভেঙে আহত ৬

বিপর্যস্ত ট্রেন চলাচল। বাড়তে পারে আহতের সংখ্যা।
Posted: 09:10 AM Jul 03, 2018Updated: 12:49 PM Jul 03, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই। মুম্বইয়ের আন্ধেরি স্টেশনের কাছে ভেঙে পড়ল গোখলে ব্রিজ।  ঘটনায় এখনও পর্যন্ত ছ’জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে দু’জন আইসিইউতে ভরতি।  তবে সেতু ভেঙে পড়ার ফলে মুম্বইয়ে ব্যহত ট্রেন চলাচল। পশ্চিম শাখায় ট্রেন চলাচলের উপর প্রভাব পড়েছে। আন্ধেরি ও বান্দ্রা স্টেশনের মধ্যে ট্রেন চলাচল অনিয়মিত হয়ে পড়েছে।

Advertisement

সেতুটি আন্ধেরি পূর্ব ও আন্ধেরি পশ্চিমের মধ্যে সংযোগ রক্ষা করত। ফলে এখন দুই জায়গার মধ্যে যোগাযোগে সমস্যা দেখা দিয়েছে। মুম্বই পুলিশের তরফে জানানো হয়েছে, সেতুর ট্রাফিক আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। উদ্ধারকাজ শুরু করেছেন তাঁরা। এছাড়া গিয়েছে দমকলের ৪টি ইঞ্জিন। দমকলের কর্মীরাও উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। মুম্বই পুলিশের অনুমান ভগ্নস্তুপের তলায় আরও কয়েকজন চাপা পড়ে থাকতে পারে। ফলে আহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান। তবে স্বস্তির কথা, এখনও পর্যন্ত কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। কেন সেতু ভেঙে পড়ল? তার কোনও কারণ সরকারি তরফে এখনও স্পষ্টভাবে জানানো হয়নি। তবে প্রবল বৃষ্টির ফলে এই বিপর্যয় ঘটেছে বলে মনে করছে পুলিশ।

[ অমরনাথে অসুস্থ পুণ্যার্থীদের জন্য মেডিক্যাল ক্যাম্প ভারত সেবাশ্রম সংঘের ]

গত কয়েকদিন ধরেই বৃষ্টিতে ভাসছে মুম্বই শহর। মঙ্গলবারও তার কমতি ছিল না। বৃষ্টির ফলে একাধিক জায়গায় যান চলাচল ব্যহত হয়। ওয়েস্টার্ন এক্সপ্রেস হাইওয়েতে যান চলাচল হচ্ছে অত্যন্ত ধীরগতিতে। শহরের বিভিন্ন জায়গায় ট্রেন প্রায় ১৫ মিনিট করে দেরিতে চলছে। থানে, ঘাটকোপার, কুরলা, দাদরের মতো বেশ কিছু জায়গায় বৃষ্টির জল জমে জনজীবন বিপর্যস্ত হওয়ার খবর এসেছে। কোথাও কোথাও নর্দমার জল বেড়ে ভেসে গিয়েছে রাস্তা। জলের তোড়ে কোথাও আবার রাস্তা ভাঙার খবরও রয়েছে। সাধারণ মানুষ যাতে সেখানে গিয়ে কোনও দুর্ঘটনায় না পড়েন, সেজন্য সংশ্লিষ্ট এলাকায় নো এনট্রি বোর্ড ঝুলিয়েছে মুম্বই পুরসভা।

[ কাশ্মীরে পিডিপি-র হাত ধরছে কংগ্রেস! জল্পনা উসকে গোপন বৈঠক ]

গত সপ্তাহে আবহাওয়া দপ্তরের তরফে বৃষ্টি কমার সম্ভাবনার কথা জানানো হয়েছিল। কিন্তু কোথাও কোথাও বৃষ্টি একটু ধরলেও ফের ফিরে আসে আগের পরিস্থিতি। ফলে ফের বিপর্যস্ত হয় জনজীবন।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement