shono
Advertisement

গুগলে ১২ লক্ষ টাকা বেতনের চাকরির খবর দিয়ে এ কী হাল কুরুক্ষেত্রর কিশোরের?

মানসিক চাপে ছাত্রর বাবাও শয্যাশায়ী। The post গুগলে ১২ লক্ষ টাকা বেতনের চাকরির খবর দিয়ে এ কী হাল কুরুক্ষেত্রর কিশোরের? appeared first on Sangbad Pratidin.
Posted: 05:47 PM Aug 11, 2017Updated: 12:48 PM Oct 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোদ্দ লাখের চাকরি। ট্রেনিংয়ের সময়তেই মিলবে চার লাখ। গুগল থেকে এমন অফার নাকি পেয়েছিল হরিয়ানার কুরুক্ষেত্রর হরষিত শর্মা। মাথা ঘুরিয়ে দেওয়ার এই চাকরির কথা জানিয়েছিল তার বাবা। সেই দাবি খারিজ করে গুগল জানিয়েছিল এমন কোনও অফরা তারা হরষিতকে দেয়নি। এরপর থেকে পরিচিতদের থেকে টিটকিরি, গঞ্জনার মুখে পড়তে হয়ছে এই কিশোরকে। অবসাদে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ে হাসপাতালে  ষোলো বছরের হরষিত। চাপ না নিতে পেরে তার বাবাও শয্যাশায়ী।

Advertisement

[OMG! ছাতা মাথায় ট্রেন চালাচ্ছেন চালক, ভাইরাল ভিডিও]

প্রাপ্তি এক জিনিস। আর প্রাপ্তির খবরে উতলা হয়ে দিগ্বিদিক জ্ঞানশূন্য হওয়া। তারপর জানতে পারা যা নিয়ে এত উত্তেজনা ছিল সবটাই মিথ্যে। প্রত্যাশার পাহাড় থেকে মাটিতে আছড়ে পড়ার পর অনেকেই ভারসাম্য রাখতে পারেন না। এই বিষয়টি ঘটেছিল হরষিত শর্মার ক্ষেত্রে। জুলাইয়ের শেষের দিকে তার বাবা রাজিন্দর শর্মা রীতিমতো বড়াই করে বলেছিলেন তাঁর ছেলে গুগলে চাকরি পেয়েছে। রাজিন্দরের কথায় প্রভাবিত হয়ে হরষিতের স্কুল রীতিমতো প্রেস নোট দিয়ে তাদের ছাত্রের নজিরের কথা জানিয়েছিল। স্কুল জানিয়েছিল হরষিতকে বছরে ১২ লক্ষ টাকা বেতন দেবে গুগল। প্রশিক্ষণের সময় সে পাবে চার লক্ষ টাকা। ১৬ বছরের এই পড়ুয়ার কীর্তির খবর পেয়ে ধন্য ধন্য রব ওঠে। হরষিতকে সম্বর্ধনা, শুভেচ্ছা জানাতে লাইন পড়ে যায়। তবে সুখের স্বর্গে থাকার অভিজ্ঞতা অবশ্য বেশিদিন টেকেনি হরষিতের। ঘটনার তিনি দিন পর গুগল রীতিমতো বিবৃতি দিয়ে জানায় তারা হরষিতকে এমন কোনও চাকরির প্রস্তাব দেয়নি। এরপরই ঘটনা অন্যদিকে মোড় নেয়। হরষিতের অফার লেটারের কোথাও বেতনের কথা ছিল না। এমনকী চিঠির নানা জায়গায় ভুল ধরা পড়ে। সাজানো কৃতিত্ব ফাঁস হয়ে যাওয়ার পর বিপাকে পড়ে একাদশ শ্রেণির ওই ছাত্র। পরিচিতদের থেকে বাঁকা কথা শুনতে শুনতে সে হাঁফিয়ে ওঠে। বর্তমানে তার ঠিকানা মানসিক হাসপাতাল। সে এখন কাউকে চিনত পারে না। মুখে খাবারও তুলছে না এই কিশোর।

[ফের মারণ ‘ব্লু হোয়েল’-এর খপ্পরে কিশোর, পুলিশি তৎপরতায় রক্ষা]

হরষিতের মা-বাবা শিক্ষকতার সঙ্গে যুক্ত। ছেলের এই নজিরের খবর প্রথম সামনে এনেছিলেন রাজিন্দর শর্মা। এখন তাঁর জ্ঞানপাপী অবস্থা। সহকর্মী এবং পড়ুয়াদের সামনে মুখ দেখাতে পারছেন না। তিনিও অসুস্থ হয়ে হাসপাতালে। রাজিন্দরের অপারেশন হয়েছে। মুখে সেলাই করতে হয়েছে। তবে এই গাফিলতির জন্য স্কুলের দিকে আঙুল তোলেনি হরষিতের পরিবার। দুঃসময় পেরোনো তাদের এখন সবথেকে বড় চ্যালেঞ্জ।

The post গুগলে ১২ লক্ষ টাকা বেতনের চাকরির খবর দিয়ে এ কী হাল কুরুক্ষেত্রর কিশোরের? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement