shono
Advertisement

অপুষ্টিতে আক্রান্ত অন্তঃসত্ত্বাদের নিখরচায় খাদ্যসামগ্রী দেবে রাজ্য সরকার

সরকারি প্রকল্পের সুবিধা পাবেন ১০ হাজার মা ও শিশু। The post অপুষ্টিতে আক্রান্ত অন্তঃসত্ত্বাদের নিখরচায় খাদ্যসামগ্রী দেবে রাজ্য সরকার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:21 PM Oct 11, 2018Updated: 05:50 PM Oct 11, 2018

স্টাফ রিপোর্টার: অপুষ্টিতে আক্রান্ত মা ও শিশুদের জন্য এক বছরের স্পেশ্যাল প্যাকেজের ব্যবস্থা করেছে খাদ্য দপ্তর। এক বছরের জন্য বিনা পয়সায় ১০ হাজার মা ও শিশুকে খাদ্যসামগ্রী প্রদানের বিশেষ ব্যবস্থা করা হয়েছে। পরিকল্পনা করা হয়েছে, এবার থেকে অপুষ্টিতে আক্রান্ত অন্তঃসত্ত্বাদের এক বছরের জন্য স্পেশ্যাল প্যাকেজ দেওয়া হবে।

Advertisement

[পুজোয় বন্ধ ভিআইপি রোডের তিনটি ব্রিজ, যানজটের সম্ভাবনা]

এবছর খাদ্য দিবসের অনুষ্ঠানের খরচ কমিয়ে সেই টাকায় সাধারণ মানুষকে চাল, ডাল দিয়েছে খাদ্য দপ্তর। অপুষ্টিতে আক্রান্ত ১০ হাজার মা ও শিশুর জন্য বিশেষ প্যাকেজের ব্যবস্থা করা হয়েছে। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, “অপুষ্টি কমাতেই এই উদ্যোগ। ১০ হাজার মা ও শিশুর জন্য বিশেষ প্যাকেজে থাকছে ২ কেজি ডাল, ৫ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি সোয়াবিন। এক বছর ধরে বিনা পয়সায় এই প্যাকেজ দেওয়া হবে।” ১০ হাজার জনের জন্য কুপন তৈরি করা হয়েছে। রেশন দোকানে গিয়ে ওই কুপন দেখালে প্যাকেজের খাদ্যসামগ্রী প্রদান করা হবে। আগামী বছর আরও ১০ হাজার জনকে এই প্যাকেজে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নারী, শিশু ও সমাজকল্যাণ দপ্তরের দেওয়া নথি থেকে ১০ হাজার জনের তালিকা প্রস্তুত করেছে খাদ্য দপ্তর। পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “রাজ্যের প্রতিটি জেলার প্রতিটি ব্লকের মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। যা সারা দেশে মডেল।”

এদিকে খাদ্য দপ্তর পরিকল্পনা নিয়েছে, অপুষ্টিতে আক্রান্ত অন্তঃসত্ত্বাদের স্পেশাল প্যাকেজ দেওয়া হবে। সুস্থ সন্তান প্রসবের জন্য রাজ্য সরকার এই বিশেষ উদ্যোগ নিতে চলেছে বলে খাদ্য দপ্তর সূত্রে খবর। এই প্যাকেজে বিনা পয়সায় এক বছর অন্তঃসত্ত্বাদের ছোলা, চাল, ডাল, সোয়াবিন দেওয়া হবে। খাদ্যমন্ত্রী বলেন, “শিশু যাতে সুস্থভাবে ভূমিষ্ঠ হতে পারে তারজন্যই এই স্পেশ্যাল প্যাকেজের পরিকল্পনা।”

[ চতুর্থীর আগেই চালু হতে পারে মাঝেরহাট সেতুর বিকল্প পথ]

The post অপুষ্টিতে আক্রান্ত অন্তঃসত্ত্বাদের নিখরচায় খাদ্যসামগ্রী দেবে রাজ্য সরকার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement