shono
Advertisement

জিএসটির ভুয়ো বিল জমা দেওয়ার অভিযোগ, ধৃত ২১৫

গত দু'মাসে ৭০০ কোটির বেশি টাকাও বাজেয়াপ্ত হয়েছে।
Posted: 10:21 PM Jan 10, 2021Updated: 10:27 PM Jan 10, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিএসটির ভুয়ো বিল জমা দেওয়ার অভিযোগে গত দু’মাসে দেশজুড়ে ২১৫ জনকে গ্রেপ্তার করা হল। পাশাপাশি ডিরেক্টর জেনারেল অফ জিএসটি ইন্টিলিজেন্স (DGGI) ও সিজিএসটি কমিশনারেটগুলি এই সময়ের মধ্যে ৭০০ কোটি বেশি টাকাও বাজেয়াপ্ত করেছে।

Advertisement

সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, সম্প্রতি জিএসটি (GST) ইন্টেলিজেন্স কর্তৃপক্ষের একটি রিপোর্টের কথা জানা গিয়েছে। তাতে গত দু’মাসে জিএসটির ভুয়ো বিল জমা দেওয়ার অভিযোগে ২২০০টির বেশি মামলা নথিভুক্ত হওয়ার কথা উল্লেখ করা হয়েছে। এই সময়ের মধ্যে ৬৬০০টির বেশি ভুয়ো জিএসটি নম্বরের এন্ট্রি হয়েছে বলেও অভিযোগ। ভুয়ো বিল জমা দেওয়ার অভিযোগে এখনও পর্যন্ত গ্রেপ্তার হয়েছে ২১৫ জন ব্যক্তি। যাদের ৬ জন চাটার্ড অ্যাকাউন্ট এবং একজন কোম্পানি সেক্রেটারিও রয়েছেন। তল্লাশি অভিযান চালিয়ে বাজেয়াপ্ত হয়েছে ৭০০ কোটি টাকার বেশি।

[আরও পড়ুন: শিথিল হচ্ছে কোভিড বিধি, পুরীর মন্দিরে ঢুকতে আর লাগবে না করোনা পরীক্ষার রিপোর্ট ]

সূত্রের খবর, সংগ্রহীত তথ্যের বিশ্লেষণ ও আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের মাধ্যমে জিএসটির ভুয়ো বিলগুলি শনাক্ত করা সম্ভব হয়েছে। জানা গিয়েছে, ধৃতদের মধ্যে অনেকে ভুয়ো জিএসটি নম্বর এন্ট্রি করানোর ব্যবসাও খুলে ফেলেছিল। সমাজের বিভিন্ন ক্ষেত্রের মানুষ কোম্পানির মালিক, ম্যানেজিং ডিরেক্টর এমনকী উচ্চপদস্থ আধিকারিকরা জড়িয়ে রয়েছেন এই সমস্ত প্রতারণা চক্রের সঙ্গে।

[আরও পড়ুন: শান্তির পক্ষে সওয়াল, মুসলিম যুবকদের জঙ্গি না হওয়ার আবেদন আজমের শরিফ প্রধানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement