shono
Advertisement

মোদির রাজ্যে মুজরোয় রাতভর টাকার বৃষ্টি! শিল্পীর গানে মুগ্ধ শ্রোতারা ওড়ালেন ৪ কোটি, উৎস নিয়ে প্রশ্ন

জনপ্রিয় লোকসংগীত শিল্পীর আসর ছিল কচ্ছ এলাকায়।
Posted: 02:53 PM Apr 11, 2023Updated: 08:07 PM Apr 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে লক্ষ্মী আর সরস্বতী একঘরে টেকে না। যিনি জীবনে প্রভুত পরিমাণ লক্ষ্মীলাভ করেন, তিনি নাকি মা সরস্বতীর আশীর্বাদ থেকে বঞ্চিত হন। গুজরাটিরাই যেমন প্রধানত বাণিজ্যে দক্ষ বলে পরিচিত। তাই বলে কি সেখানে মেধা, বিদ্যা তথা শিল্পের চর্চা নেই? অবশ্যই আছে। এই যেমন গুজরাটি (Gujrati) লোকসংগীত শিল্পী গীতা রবারী। তাঁর এক অনুষ্ঠানে দেখা গেল লক্ষ্মী ও সরস্বতীর আশ্চর্য সঙ্গম। শিল্পীর কণ্ঠে মুগ্ধ শ্রোতা গুচ্ছ গুচ্ছ টাকা ওড়ালেন। মোদির রাজ্যে রাতভর সেই টাকা কুড়িয়ে কোটিপতি হলেন শিল্পী। ঘটনার ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে নেটদুনিয়ায়।

Advertisement

গীতা রবারীর লোকসংগীতের আসর ছিল কচ্ছ এলাকায়। রাতভর চলে গানবাজনা। সেখানেই টাকা ওড়ায় উপস্থিত জনতা। যার ফলে শিল্পীর চারপাশে নোটের পাহাড় জমে যায়। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, কার্পেট বেছানো মেঝেতে বসে গান গাইছেন গীতা। তাঁর পরনে নীল রঙের জমকালে পোশাক। হাতে গলায় ভারী গয়না। সামনে হারমোনিয়াম। যা বাজিয়ে এবং অপরূপ কণ্ঠের মাধুর্যে দর্শকদের খুশি করছেন তিনি। গীতাকে ঘিরে দাঁড়িয়ে বেশ কয়েকজন যুবক। তাঁদেরই দেদার ৫০০, ১০০, এমনকী ২০ টাকার নোটও ওড়াতে দেখা গিয়েছে ভিডিওতে। 

[আরও পড়ুন: দুই হেভিওয়েট নেতার দ্বন্দ্ব, কর্ণাটকে প্রার্থী চূড়ান্ত করতে পারছে না বিজেপি]

‘কচ্ছের কোয়েল’ বলে পরিচিত জনপ্রিয় শিল্পী গীতার গানের আসরে টাকা ওড়ানোর ঘটনা নতুন না। তাছাড়া উত্তর ভারতের রাজস্থান, গুজরাট, হরিয়ানার মতো রাজ্যগুলিতে শিল্পীদের উপরে গুনমুগ্ধ দর্শক-শ্রোতার টাকা ওড়ানোর রেওয়াজ রয়েছে। তাই বলে টাকার সমুদ্র? এদিন আসর শেষে গুনে দেখা যায় টাকার পরিমান ৪ কোটিরও বেশি। লক্ষ্মী-সরস্বতীর চলতি তত্বকে ভুল প্রমাণিত করলেন গুজরাটের লোকসংগীত শিল্পী গীতা রবারী।  কিন্তু এসবের মধ্যে একটা প্রশ্নও মাথাচাড়া দিচ্ছে। গুজরাটের ওই মুজরোয় যে এত কোটি টাকা উড়ল, সেটা টাকার উৎস কী? এই টাকা আদৌ সাদা টাকা তো? নাকি কালো টাকা ওড়ানো হচ্ছে? 

[আরও পড়ুন: তৃণমূলের রাজ্যসভার সাংসদ পদ ছাড়লেন লুইজিনহো ফ্যালেইরো, দলের সঙ্গে দূরত্ব আরও বাড়ল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার