shono
Advertisement

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে প্রবল বিক্ষোভের মুখে রাজ্যপাল, দেখানো হল কালো পতাকা, উঠল ‘গো ব্যাক’ স্লোগান

'যাঁরা কালো পতাকা দেখিয়েছে তাঁদের ধন্যবাদ', বললেন রাজ্যপাল।
Posted: 11:11 AM Jun 28, 2023Updated: 03:01 PM Jun 28, 2023

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে ঢোকার মুখে প্রবল বিক্ষোভের মুখে রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাঁকে কালো পতাকা দেখান তৃণমূল ছাত্র পরিষদ-সহ তৃণমূলের বিভিন্ন শাখা সংগঠনের নেতাকর্মীরা।  ওঠে গো ব্যাক স্লোগান। সব মিলিয়ে উত্তাল হয়ে ওঠে পরিস্থিতি। কোনওক্রমে ভিতরে প্রবেশ করেছেন রাজ্যপাল। শুরু হয়েছে বৈঠক।

Advertisement

ঘটনার সূত্রপাত বেশ কিছুদিন আগে। একক সিদ্ধান্তে রাজ্যপাল ১৩টি বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী উপাচার্য নিয়োগ করেছিলেন, তা নিয়ে রাজ্য-রাজভবন সংঘাত তীব্রমাত্রা নিয়েছিল। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু অস্থায়ী উপাচার্যদের নিয়োগ প্রত্যাখ্যান করার অনুরোধও জানিয়েছিলেন। তারপরে স্পষ্টভাষায় জানিয়ে দিয়েছিলেন, আচার্যের নিয়োগ করা উপাচার্যদের মানছে না উচ্চশিক্ষা দপ্তর। পরবর্তী পদক্ষেপ নেওয়া হয় কিছুদিন পরেই।

[আরও পড়ুন: সকাল থেকেই একটানা বৃষ্টি, কেমন কাটবে আগামী ২৪ ঘণ্টা, জানাল আবহাওয়া দপ্তর]

রাজ্যপাল দ্বারা নিযুক্ত উপাচার্যদের ওই পদের বেতন ও ভাতা দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয় উচ্চশিক্ষা দপ্তরের তরফে। এদিকে এই নিয়োগের বিরুদ্ধে মামলাও চলছে হাই কোর্টে। এরইমধ্যে অস্থায়ী উপাচার্যদের নিয়ে বৈঠকে বসলেন রাজ্যপাল। রাজভবন সূত্রে খবর, ক্যাম্পাস কিভাবে পরিচালনা হচ্ছে তা খতিয়ে দেখতে চান আচার্য। এদিকে বৈঠক শুরু হলেও বাইরে বিক্ষোভে শামিল তৃণমূলের বিভিন্ন শাখা সংগঠনের নেতাকর্মীরা। বিক্ষোভ প্রসঙ্গে রাজ্যপাল বলেন, “গণতন্ত্রে বিক্ষোভের অধিকার রয়েছে। যাঁরা আমাকে কালো পতাকা দেখিয়েছে তাঁদের ধন্যবাদ। “

 

[আরও পড়ুন: Panchayat Poll: ফের উত্তপ্ত কোচবিহারের গীতালদহ, এবার গুলিবিদ্ধ তৃণমূল প্রার্থীর ভাই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার