shono
Advertisement

মুক্তি পেয়েই আমেরিকা ও ইজরায়েলকে চূড়ান্ত হুঁশিয়ারি হাফিজের

সব মুসলিম দেশকে এককাট্টা হয়ে আমেরিকার বিরুদ্ধে লড়তে ডাক। The post মুক্তি পেয়েই আমেরিকা ও ইজরায়েলকে চূড়ান্ত হুঁশিয়ারি হাফিজের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:35 AM Dec 22, 2017Updated: 03:39 AM Dec 22, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকা ও ইজরায়েলের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করল সদ্য গৃহবন্দি দশা থেকে মুক্তিপ্রাপ্ত হাফিজ সইদ। মুম্বই হামলার মূলচক্রী, রাষ্ট্রসংঘও যাকে সন্ত্রাসবাদী তকমা দিয়েছে, সেই হাফিজ কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মন্তব্য করতে কসুর করছে না। জেরুজালেমকে ইজরায়েলের রাজধানী বলে ঘোষণা করার বিরুদ্ধে কড়া সমালোচনা করেছে হাফিজ। জেরুজালেম নিয়ে স্পর্শকাতর মুসলিম দেশগুলির সহানুভূতি কুড়িয়ে নিজের সংগঠনকে আরও চাঙ্গা করতেই তার এই মন্তব্য বলে মনে করছে আন্তর্জাতিক মহল।

Advertisement

[পারমাণবিক হামলার হুমকির পরেই ভোলবদল, ভারতের বন্ধুত্ব চাইল পাকিস্তান]

লস্কর-ই-তইবার মতো জঙ্গি সংগঠনের সহ-প্রতিষ্ঠাতা ও জামাত-উদ-দাওয়া সংগঠনের প্রধান হাফিজ মার্কিন প্রেসিডেন্টের কড়া সমালোচনা করে হাফিজ হুঙ্কার ছেড়েছে, ট্রাম্পের এই সিদ্ধান্ত মুসলিম বিরোধী ও ইহুদি-পন্থী। লাহোর ও করাচি-নিজের দুই শক্ত ঘাঁটিতে বসেই এই মন্তব্য করেছে হাফিজ। ট্রাম্পকে সতর্ক করে হাফিজ বলে, ‘জেরুজালেমকে ইজরায়েলের রাজধানী বলে ঘোষণা করার ফল মারাত্মক হবে। গোটা মুসলিম দুনিয়া আমেরিকাকে ছারখার করে দেবে। মধ্যপ্রাচ্যের বিরুদ্ধে একা লড়ার হিম্মত কি রয়েছে আপনার?’ সব মুসলিম দেশকে এককাট্টা হয়ে আমেরিকার বিরুদ্ধে লড়তে ডাক দিয়েছে হাফিজ।

[জঙ্গিদের না সামলালে সাহায্য বন্ধ, পাকিস্তানকে হুঁশিয়ারি ট্রাম্পের]

যদিও হাফিজের এই হুঁশিয়ারিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে না। হাফিজের এই মন্তব্য যে মুসলিম দেশগুলির সহানুভূতি ও সাহায্য পাওয়ার লক্ষ্যেই- সে কথা মানছেন শীর্ষ মার্কিন সামরিক কর্তারা। তাঁদের যুক্তি, পায়ের নিচে হারানো জমি ফিরে পেতে হাফিজ এখন আমেরিকার বিরুদ্ধে বিষোদগার করছে। গত ২৩ নভেম্বর গৃহবন্দি দশা কাটে সইদের। মার্কিন-বিরোধী আন্দোলনের নেতৃত্ব দিতে গিয়েই চাপে পড়ে তাকে বন্দি করতে বাধ্য পাক প্রশাসন। এদিন পাকিস্তান সরকারকেও হুঁশিয়ারি দিয়ে হাফিজ সতর্ক করে দিয়েছে, আমেরিকার চাপে পড়ে কোনও ভুলের যেন পুনরাবৃত্তি না করে ইসলামাবাদ। আমেরিকা যদিও হাফিজের সংগঠনকে নিষিদ্ধ বলে ঘোষণা করেছে ও পাকিস্তানের উপর চাপ বাড়িয়ে নির্দেশ দিয়েছে, যে হাফিজকে গ্রেপ্তার করবে তাকেই ১০ মিলিয়ন মার্কিন ডলার পুরস্কার দেওয়া হবে।

[OMG! মা ও কন্যা দু’জনেরই বয়স পঁচিশ বছর!]

The post মুক্তি পেয়েই আমেরিকা ও ইজরায়েলকে চূড়ান্ত হুঁশিয়ারি হাফিজের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement