shono
Advertisement

রাহানে-বিহারীর দুরন্ত জুটি, দ্বিতীয় টেস্টেও জয়ের পথে ভারত

দ্বিতীয় ইনিংসেও চাপে ক্যারিবিয়ানরা। The post রাহানে-বিহারীর দুরন্ত জুটি, দ্বিতীয় টেস্টেও জয়ের পথে ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 09:04 AM Sep 02, 2019Updated: 10:50 AM Sep 02, 2019

ভারত: ৪১৬, ১৬৮-৪ ডিক্লেয়ার ( রাহানে ৬৪, বিহারী ৫৩)

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ: ১১৭, ৪৫-২ (ব্র্যাভো ১৮*, ক্যাম্পবেল ১৬ )

ভারত ৪২২ রানে এগিয়ে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জসপ্রিত বুমরাহর বিধ্বংসী বোলিংয়ে আগের দিনই কোমর ভেঙে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের। রবিবার বাকি কাজটা সারলেন ভারতের বাকি বোলাররা। ক্যারিবায়ানদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতের প্রথম ইনিংসে ৪১৬ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস ৪৭.১ ওভারে মাত্র ১১৭ রানে শেষ হয়ে যায়। এদিন ফলো অন না করিয়ে নিজেরাই ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। ৪ উইকেটে ১৬৮ রান তুলে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে ভারত। দ্বিতীয় ইনিংসে নেমেও শুরুটা ভাল করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ২ উইকেটের বিনিময়ে ৪৫ রান। ভারত এখনও ক্যারিবিয়ানদের থেকে ৪২২ রানে এগিয়ে।

[আরও পড়ুন: ‘তলোয়ার দিয়ে কেটে ফেলব’, কাশ্মীর ইস্যুতে ভারতকে হুমকি জাভেদ মিঁয়াদাদের]

দ্বিতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে সাত উইকেট হারিয়ে তুলেছিল ৮৭ রান। নট আউট ছিলেন হ্যামিল্টন এবং কর্নওয়াল। রবিবার তৃতীয় দিনের শুরুতেই কর্নওয়ালকে (১৪) তুলে নেন মহম্মদ শামি। যিনি শেষ করেন দু’উইকেট নিয়ে। টেস্টে দেড়শো উইকেটের ক্লাবেও ঢুকে যান। এরপর হ্যামিল্টনকে (৫) ফেরান ইশান্ত শর্মা। পরে রোচকে (১৭) আউট করেন রবীন্দ্র জাদেজা। ক্যারিবিয়ানদের ফলোঅন করানোর সুযোগ থাকলেও ভারত অধিনায়ক বিরাট কোহলি অবশ্য সেই পথে হাঁটেননি। জসপ্রিত বুমরাহ গতকাল হ‌্যাটট্রিক সহ ১৬ রানে ৬ উইকেট নিয়েছিলেন। এ দিন আর উইকেট পাননি তিনি। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস শেষ হয় ১১৭ রানে।

[আরও পড়ুন: জানলা খুলেই তিন যুবতীর সঙ্গে উদ্দাম যৌনতা ওয়ার্নের, ঘুম উড়ল প্রতিবেশীদের]

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারতেরও শুরুটা ভাল হয়নি। মাত্র ৩৬ রানের মধ্যেই চারটি উইকেট হারাতে হয় টিম ইন্ডিয়াকে। লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়াল দুই ওপেনারই ব্যর্থ হন। পুজারা(২৭) এবং কোহলিও(০) তেমন কিছু করে উঠতে পারেননি। এরপর অবশ্য হাল ধরেন রাহানে এবং বিহারী। প্রথম ইনিংসের নায়ক বিহারী এই ইনিংসেও অর্ধশতরান করেন।

অর্ধশতরান করেন রাহানেও। দলের স্কোর যখন ৪ উইকেটে ১৬৮, তখন ইনিংসের পরিসমাপ্তি ঘোষণা করেন অধিনায়ক বিরাট। জবাবে দ্বিতীয় ইনিংসে নেমেও শুরুটা খুব একটা ভাল হয়নি ওয়েস্ট ইন্ডিজের। মাত্র ৪৫ রানের মধ্যে তাঁরা খুঁইয়েছে ২ উইকেট। ভারতের হাতে রয়েছে এখনও ৪২২ রান। জয়ের জন্য প্রয়োজন আটটি উইকেট।

The post রাহানে-বিহারীর দুরন্ত জুটি, দ্বিতীয় টেস্টেও জয়ের পথে ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement