shono
Advertisement

রাজ্য সরকারের ঢিলেমির জের! রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার হাতছাড়া হরভজন সিংয়ের

অর্জুন পুরস্কারের জন্য মনোনয়ন বাতিল দ্যুতিচাঁদেরও। The post রাজ্য সরকারের ঢিলেমির জের! রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার হাতছাড়া হরভজন সিংয়ের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:12 AM Jul 28, 2019Updated: 10:12 AM Jul 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্রেফ পাঞ্জাব সরকারের গাফিলতির জন্য রাজীব গান্ধী খেলরত্ন হাতছাড়া হচ্ছে হরভজন সিংয়ের। হরভজনের নাম দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মানের জন্য পাঠিয়েছিল পাঞ্জাব সরকার। কিন্তু, তা নির্দিষ্ট সময়ের অনেকটাই পরে। ফলে, হরভজনের মনোনয়ন বাতিল করতে বাধ্য হয়েছে জাতীয় ক্রীড়ামন্ত্রক। শনিবার ক্রীড়ামন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য হরভজন সিংয়ের মনোনয়ন বাতিল করা হয়েছে। একই কারণে বাতিল করা হয়েছে অ্যাথলিট দ্যুতি চাঁদের অর্জুন পুরস্কারের মনোনয়নও।

Advertisement

[আরও পড়ুন: নির্ধারিত হয়ে গেল শাস্ত্রীর ভাগ্য! কোচ নির্বাচন বৈঠকের আগেই মিলল ইঙ্গিত]

কেরিয়ারের সারাজীবনের সাফল্যের স্বীকৃতি দিতে রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য হরভজনের নাম প্রস্তাব করে পাঞ্জাব সরকার। হরভজনের কেরিয়ারের সাফল্যের নিরিখে দেখতে গেলে এই মনোনয়ন যথেষ্ট যুক্তিযুক্তও ছিল। রাজ্য সরকারের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছিলেন অনেকেই। কিন্তু, মুশকিল হল রাজীব খেলরত্ন পুরস্কারের জন্য আবেদন করার শেষদিন ছিল ৩০ এপ্রিল। অথচ হরভজনের মনোনয়ন জমা পড়ে ২৫ জুন। ফলে এই মনোনয়ন বাতিল করে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: স্ত্রীর সঙ্গে বিবাদের জের, মার্কিন ভিসা পেতে চূড়ান্ত নাজেহাল শামি]

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক সূত্রে খবর, “রাজ্য সরকারের তরফে মনোনয়নগুলি নির্ধারিত সময়ের অনেক পরে এসেছিল। তাই ক্রীড়ামন্ত্রক ওই মনোনয়ন বাতিল করেছে।” দ্যুতি চাঁদের ক্ষেত্রে অবশ্য সমস্যা আরও রয়েছে। ক্রীড়ামন্ত্রকের দাবি, দ্যুতি আন্তর্জাতিক স্তরে যে যে সাফল্যের দাবি করছেন, সেই সব মেডেল তিনি দেখাতে পারেননি। ক্রীড়ামন্ত্রেকর তরফেই ভারতের অ্যাথলিট ফেডারেশনের কাছে জানতে চাওয়া হয়েছে দ্যুতির কেরিয়ারের সাফল্যের খতিয়ান। দ্যুতি নিজে অবশ্য দাবি করছেন, সমস্ত সাফল্যের প্রমাণ তাঁর কাছে আছে। ইতিমধ্যেই দ্যুতিচাঁদ ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে দেখা করেছেন। নবীনকে তিনি অনুরোধ করেছেন, আবার তাঁর হয়ে মনোনয়ন পাঠানোর।

The post রাজ্য সরকারের ঢিলেমির জের! রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার হাতছাড়া হরভজন সিংয়ের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement