shono
Advertisement

প্রতারণাকে ধর্ষণের তকমা নয়, নির্দেশ হাই কোর্টের

বিয়ের প্রতিশ্রুতি পেয়ে সহবাসে রাজি হলে, পরবর্তীকালে যে কোনও পরিস্থিতির দায়িত্ব নিতে হবে মহিলাদেরই। The post প্রতারণাকে ধর্ষণের তকমা নয়, নির্দেশ হাই কোর্টের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:56 PM Jan 21, 2017Updated: 02:46 PM Jan 21, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করলে তা যে সবসময়ই ধর্ষণ হবে তেমনটা নয়। শিক্ষিত মহিলাদের উচিত প্রাকবিবাহ কোনও পুরুষের সঙ্গে সহবাস করলে তার দায়িত্ব নেওয়া। বিচার-বিবেচনা করে এই ধরনের সিদ্ধান্ত নেওয়া। প্রেমের সম্পর্কে জড়িয়ে যৌনমিলন ঘটালে  এবং পরবর্তী সময়ে সম্পর্ক ভাঙলে তাকে ধর্ষণের রূপ দেওয়া কোনওভাবেই সঠিক নয়। এমনটাই সাফ জানিয়ে দিল বোম্বে হাই কোর্ট।

Advertisement

সম্প্রতি ২১ বছরের এক যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন তাঁর প্রাক্তন প্রেমিকা। সম্পর্ক থাকাকালীল ওই যুবক এবং যুবতীর মধ্যে ঘনিষ্টতা তৈরি হয়। কিন্তু সম্পর্ক ভাঙলে প্রেমিকা যুবকের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন। আর সেই মামলার রায় দিতে গিয়েই এই বক্তব্য করেন বিচারপতি মৃদুলা ভাটকর। বিচারপতি বলেন বর্তমানে দেশের সমাজব্যবস্থা পাল্টাচ্ছে। যৌনতা নিয়েও নতুন প্রজন্ম ভিন্ন মত পোষণ করে। কিন্তু বিয়ের আগে মহিলারা যৌন সম্পর্কে জড়িয়ে পড়লে, পরবর্তী সময়ে কী সমস্যা আসতে পারে সেই বিষয়ে তাঁদের নিজেদের সচেতন থাকতে হবে। কোনও শিক্ষিত মহিলা সব জেনে প্রথমে যৌনতায় সায় দিয়ে পড়ে ঘটনাটিকে ধর্ষণ বলে দাবি করতে পারবেন না।

(এবার অনলাইনে সব লেনদেনই ফ্রি করছে রিজার্ভ ব্যাঙ্ক)

The post প্রতারণাকে ধর্ষণের তকমা নয়, নির্দেশ হাই কোর্টের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement