shono
Advertisement
Iran President

দুর্যোগে পাহাড়ে ভেঙে পড়ল ইরানের প্রেসিডেন্ট রাইসির কপ্টার, নিখোঁজ সঙ্গী বিদেশমন্ত্রীও

Published By: Kishore GhoshPosted: 09:51 PM May 19, 2024Updated: 10:30 PM May 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাকৃতিক দুর্যোগের জেরে দুর্ঘটনার কবলে পড়ল ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির (Ebrahim Raisi) হেলিকপ্টার। প্রতিকূল আবহাওয়ায় পড়ে জরুরি অবতরণ করানো হয় কপ্টারটিকে। যদিও শেষ পর্যন্ত সেটি পাহাড়ে ধাক্কা খেয়ে ভেঙে পড়ে বলেই খবর। এখন পর্যন্ত দুর্ঘটনাগ্রস্ত কপ্টারের সঠিক অবস্থান জানা যায়নি। দুর্যোগের ফলে গভীর কুয়াশায় ব্যহত হচ্ছে উদ্ধার কাজ। সূত্রের খবর, প্রেসিডেন্টের রাইসির সঙ্গে কপ্টারে সফরে ছিলেন ইরানের বিদেশমন্ত্রীও। দুজনের মৃত্যুর সম্ভাবনা রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা জানাচ্ছে, একটি পার্বত্য অঞ্চল পেরিয়ে যাওয়ার সময় বিমানটি নিয়ন্ত্রণ হারায়। মূলথ প্রবল বৃষ্টি এবং ঘন কুয়াশায় পথ হারিয়ে ফেলেন পাইলট। এর পর সেটি উত্তরপশ্চিম ইরানের খাড়াই আছড়ে পড়ে বলে জানা গিয়েছে। ওই এলাকাটি তেহরান শহর থেকে ৬০০ কিলোমিটার দূরে। পূর্ব আজারবাইজানের অংশ। শুরুতে জানা গিয়েছিল, চপারটিকে বাজে ভাবে জরুরি অবতরণ করানো হয়। যদিও পরে জানা যায়, সেটি পাহাড়ে ধাক্কা খেয়ে ভেঙে পড়েছে। যদিও প্রেসেডেন্ট রাইসি এবং বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ান কেমন আছেন, এখনও পর্যন্ত জানা যায়নি।

 

[আরও পড়ুন: ‘চ্যালেঞ্জের মুখে ব্র্যান্ড মোদি’, লোকসভা নির্বাচন নিয়ে চাঞ্চল্যকর ভবিষ্যদ্বাণী প্রশান্ত কিশোরের]

যদিও ইরানের একাধিক সংবাদমাধ্যম মনে করছে, জীবিত থাকলেও রাইসি এবং আমিরাবদোল্লাহিয়ান দুজনের অবস্থাই আশঙ্কজনক। এদিকে বৃষ্টি, কুয়াশা এবং পাহাড়ি এলাকার ফলে উদ্ধার কাজ এগোচ্ছে না বলেও খবর। জানা গিয়েছে, রবিবার আজ়ারবাইজানের প্রেসিডেন্টের সঙ্গে আরস নদীর উপরে একটি বাঁধ উদ্বোধন করার কথা ছিল রইসির। সেই কর্মসূচিই ভয়ংকর বিপদ ডেকে আনল।

 

[আরও পড়ুন: বড় পরিবার, সদস্য সংখ্যা কমাতে ২ সৎ বোনকে ‘খুন’ নাবালিকা দিদির!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একটি পার্বত্য অঞ্চল পেরিয়ে যাওয়ার সময় বিমানটি নিয়ন্ত্রণ হারায়।
  • জীবিত থাকলেও রাইসি এবং আমিরাবদোল্লাহিয়ান দুজনের অবস্থাই আশঙ্কজনক।
Advertisement