shono
Advertisement

অভিশপ্ত গুপ্তধনের সন্ধানে ‘ব্যোমকেশ’ অনির্বাণ, রহস্যে মোড়া সৃজিতের ‘দুর্গ রহস্য’র ট্রেলার

ছয়ের দশকের প্রেক্ষাপটে সাজানো হয়েছে গল্প।
Posted: 07:45 PM Oct 06, 2023Updated: 07:45 PM Oct 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিষের চেয়েও বিষাক্ত লোভ। আর এই লোভ যদি অভিশপ্ত গুপ্তধনের হয় তাহলে রক্তের টানও ফিকে হয়ে যায়। শুরু হয়ে যায় অপরাধের খেলা। এই অপরাধের নিকেশ করতেই সত্যান্বেষী হয়ে ফিরছেন অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। এবার সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় ব্যোমকেশ হয়েছেন তিনি। টিজার আগেই প্রকাশ্যে এসেছিল। শুক্রবার প্রকাশ্যে এল ‘দুর্গ রহস্য’র ট্রেলার (Durgo Rawhoshyo Trailer)।

Advertisement

১৯৬৭ সালে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায়ের ‘চিড়িয়াখানা’। যাতে ব্যোমকেশ হয়েছিলেন খোদ উত্তমকুমার। সেই সময়ের কাহিনিই ওয়েব সিরিজে দেখানো হয়েছে। যেখানে অজিত (রাহুল বন্দ্যোপাধ্যায়) আর সত্যবতীকে (সোহিনী সরকার) নিয়ে সত্যজিৎ রায়ের ছবি দেখতে গিয়েছিল ব্যোমকেশ অনির্বাণ। সিনেমার ব্যোমকেশের চোখে চশমা থাকায় অজিত আপত্তিও জানিয়েছে। সে যাই হোক, বাকি গল্প জানকীগড়ের ‘দুর্গ রহস্য’ নিয়ে।

[আরও পড়ুন: দিওয়ালির বাজারে শুধুই ‘টাইগার’ থাকবে! YRF-এর শর্তে পাল্টা বৃহত্তর আন্দোলনের হুঙ্কার টলিউডের]

ব্যোমকেশ হচ্ছেন দেব। সেই ছবি পরিচালনা করছেন সৃজিত। প্রথমে এ খবরই শোনা গিয়েছিল। কিন্তু পরে সৃজিত জানিয়ে দেন তিনি ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’ পরিচালনা করছেন না। বিরসা দাশগুপ্তর পরিচালনায় শুটিং করেন দেব। তাঁর সত্যবতী ও অজিত হিসেবে দেখা যায় রুক্মিণী মৈত্র ও অম্বরীশ ভট্টাচার্যকে। এদিকে সৃজিতের ‘দুর্গ রহস্য’ এসভিএফের প্রযোজনায় তৈরি হয়। আর তা হইচই প্ল্যাটফর্মে দেখা যাবে আগামী ১৯ অক্টোবর থেকে।

দুই ব্যোমকেশের দ্বন্দ্বের নানা খবর শোনা গিয়েছিল। কিন্তু যাবতীয় জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দেবের ডাকে সাড়া দিয়ে ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’র ট্রেলার লঞ্চের মঞ্চে যান সৃজিত মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, সোহিনী সরকাররা। একমঞ্চে জোড়া ব্যোমকেশ-সত্যবতীকে একসঙ্গে পেয়ে উচ্ছ্বসিত হন অনুরাগীরা।

[আরও পড়ুন: ‘কালা পাত্থর’ হয়ে উঠতে পারল না অক্ষয়ের ‘মিশন রানিগঞ্জ’, অধিক মশলাতেই বাস্তব নষ্ট!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement