shono
Advertisement

বাড়ির উঠোনে ঘুরে বেড়াচ্ছে বিশাল কুমির! সাতসকালে মূর্তিমান আতঙ্ক কালনায়

কুমিরকে লোকালয় থেকে বের করে আনতে তৎপর বনদপ্তর।
Posted: 10:13 AM Oct 10, 2023Updated: 10:31 AM Oct 10, 2023

অভিষেক চৌধুরী, কালনা: এ যেন দুয়ারে কুমির! ঘুম ভেঙে সাতসকালে দরজা খুলেই উঠোনে দেখা গেল, হেঁটেচলে বেড়াচ্ছে একটা জলজ্যান্ত কুমির (Crocodile)। আর সেই দৃশ্য দেখেই মঙ্গলবার সকালে কালনার ১০ নং ওয়ার্ড এলাকায় ছড়াল ব্যাপক আতঙ্ক। খবর পাঠানো হয়েছে কালনা (Kalna) থানায়। পুলিশ ও বনদপ্তরের কর্মীরা এলাকায় ছুটে যান। কীভাবে কুমিরটিকে নিরাপদে লোকালয় থেকে বের করে নিয়ে যাওয়া হবে, তার ব্যবস্থা চলছে। যাতে কুমির কারও উপর হামলা না করে এবং মানুষও যাতে ভয় পেয়ে কুমিরটিকে মেরে ফেলার পথে না হাঁটে, সেসব দিকও খেয়াল রাখতে হচ্ছে তাঁদের।

Advertisement

জানা গিয়েছে, কালনা ১০ নম্বর ওয়ার্ডের পালপাড়া এলাকায় সোমবার রাত দেড়টা নাগাদ ১০ ফুটের একটি কুমিরকে দেখতে পান কয়েকজন। প্রত্যক্ষদর্শীরা তা দেখামাত্রই কালনা থানায় খবর দেন। কালনা থানা খবর পাওয়া মাত্রই বিশাল পুলিশ বাহিনী নিয়ে এলাকায় উপস্থিত হয়। খবর দেওয়া হয় বনদপ্তরেও। কুমিরটি যাতে কোনও মানুষের ক্ষতি না করে এবং মানুষও যেন কুমিরকে মেরে ফেলতে উদ্যত না হয়, সেই কারণে পুলিশের নজর ছিল দু দিকেই।

[আরও পড়ুন: গভীর রাতে গঙ্গার ঘাটে আত্মহত্যার চেষ্টা ইঞ্জিনিয়ারের, প্রাণ বাঁচাল ‘ডায়াল ১০০’]

সকাল হতেই বাড়ির উঠোনে কুমিরকে হেঁটেচলে ঘুরে বেড়াতে দেখেন লোকজন। তাকে দেখতে, ছবি তুলতে ভিড় বেড়ে যায় স্থানীয় বাসিন্দাদের। তাঁরা জানাচ্ছেন, জীবনে এই প্রথম কুমির বাড়ির সামনে চলে এসেছে, এই দৃশ্য দেখছেন তাঁরা। এই নিয়ে এলাকায় প্রবল আতঙ্ক ছড়ায়, এলাকাবাসীরা না ঘুমিয়ে সারারাত ধরে বাড়ির আশেপাশে এবং এলাকায় ঘোরাঘুরি করতে থাকেন। সকালে পরিস্থিতি সামলাতে দমকল কর্মীরা এসে হাজির হয়, বনদপ্তর আসে কুমিরটিকে উদ্ধার করতে।

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: ফের গুলির লড়াই কাশ্মীরে, সেনার হাতে খতম ২ জঙ্গি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার