shono
Advertisement

দীপাবলিতে চরম অব্যবস্থা রেলে! কনফার্ম টিকিটেও মিলছে না আসন, হুড়োহুড়িতে মৃত্যু যাত্রীর

সোশ্যাল মিডিয়ায় রেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন ভুক্তভোগীরা।
Posted: 11:06 AM Nov 12, 2023Updated: 11:06 AM Nov 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীপাবলি (Diwali) মানেই আলোর উৎসব। মিলনের উৎসব। দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ নিজের পরিবারের কাছে ফিরতে চায়। আর তাই প্রতিবারই দীপাবলির সময় ব্যাপক ভিড় থাকে দূরপাল্লার ট্রেনে। স্টেশনগুলিতে হুড়োহুড়ি পড়ে যায়। টিকিট থাকুক বা না থাকুক, সংরক্ষিত আসনে টিকিট না মিললে জেনারেল কামরার জন্য ছোটাছুটি পড়ে যায়। তবে এবার দীপাবলির আগে চূড়ান্ত অব্যবস্থার অভিযোগ উঠল ট্রেনের বিরুদ্ধে। এমনকী, দীপাবলির আগে বাড়ি ফেরার হুড়োহুড়িতে গুজরাটের সুরাট স্টেশনে পদপিষ্ট হয়ে প্রাণ যায় একজনের। আরও তিনজন জখম অবস্থায় হাসপাতালে ভর্তি। সোশ্যাল মিডিয়ায় রেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন ভুক্তভোগীরা।

Advertisement

জনৈক যাত্রী আনশুল শর্মা নিজের পিএনআর নম্বর পোস্ট করে এক্স হ্যান্ডেলে লিখেছেন, “ভারতীয় রেলে চরম অব্যবস্থা। আমার দীপাবলি নষ্ট করার জন্য ধন্যবাদ।” জানা গিয়েছে, সংরক্ষিত কামরার কনফার্ম টিকিট থাকার পরেও তাঁকে ট্রেনে উঠতে দেওয়া হয়নি। পুলিশের কাছে সাহায্য় চেয়েও সহায়তা পাননি বলেও দাবি করেছেন ওই নেটিজেন। তাঁর আরও দাবি, শ্রমিক শ্রেণির কিছু লোক সংরক্ষিত কামরায় উঠে দরজা ভিতর থেকে বন্ধ করে দিয়েছিল। কামরা থেকে ধাক্কা মেরে বের করে দেওয়া হয়। কামরায় কাউকে উঠতে দেওয়া হচ্ছিল না। ফলে কনফার্ম টিকিট থাকার পরও বাড়ি ফিরতে পারেননি তিনি।

 

[আরও পড়ুন: প্রায় সাড়ে এগারো কোটি নাগরিকের প্যান কার্ড বাতিল করল কেন্দ্র, আপনারটা নেই তো?]

শুধু আনশুল নন, তাঁর মতো অনেকেই অব্যবস্থার মুখে পড়েছেন। দিল্লি-উত্তরপ্রদেশ সীমানায় আনন্দ বিহার এবং কৌশাম্বি এলাকায় বিপুল ভিড়ের ছবি ধরা পড়েছে ক্যামেরায়। রেল স্টেশনের পাশাপাশি ঠাসাঠাসি ভিড় দেখা গিয়েছে বাস টার্মিনাসেও।

 

গুজরাটের সুরাট স্টেশনে ভিড়ের চোটে একজন পদপিষ্ট হয়ে মারা গিয়েছেন। জখম হয়ে ৩ জন হাসপাতালে ভর্তি। সবমিলিয়ে দীপাবলিতে বাড়ি ফেরাকে কেন্দ্র করে শোকের ছায়া নেমে এসেছে বহু পরিবারে। আর তাঁরা পুরো দোষটাই দিচ্ছেন ভারতীয় রেল ও প্রশাসনের উপর।

 

[আরও পড়ুন: প্রায় সাড়ে এগারো কোটি নাগরিকের প্যান কার্ড বাতিল করল কেন্দ্র, আপনারটা নেই তো?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement