shono
Advertisement

শত্রুর কবলেও অদম্য অভিনন্দন, দৃপ্ত কণ্ঠে জবাব দিলেন পাকিস্তানিদের

এই সাহসিকতার জন্য আপনাকে 'অভিনন্দন'। The post শত্রুর কবলেও অদম্য অভিনন্দন, দৃপ্ত কণ্ঠে জবাব দিলেন পাকিস্তানিদের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:01 PM Feb 27, 2019Updated: 10:15 PM Feb 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সেনা জানিয়েছে, তিনি নিখোঁজ। পাকিস্তানের দাবি, তাদের কবলেই আছেন ভারতীয় বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমান। বিদেশমন্ত্রক সরাসরি সংবাদমাধ্যমকে না বললেও, পরোক্ষে পাকিস্তানের সেই দাবি মেনে নিয়েছে। ইতিমধ্যেই, পাক হাই কমিশনারকে ডেকে জানিয়ে দেওয়া হয়েছে, একজন আহত পাইলটকে নিয়ে পাকিস্তান যা করছে, তা জেনেভা চুক্তির পরিপন্থী। তাছাড়া আহত অভিনন্দনের ছবি বা ভিডিও এভাবে প্রকাশ করা নিয়েও তীব্র ক্ষোভ প্রকাশ করেছে নয়াদিল্লি। কিন্তু এই টানাপোড়েনের মধ্যে কেমন আছেন অভিনন্দন?

Advertisement

[ভারতীয় যুদ্ধবিমানের ভুয়ো ছবি পোস্ট পাক সংবাদমাধ্যমের]

পাকিস্তান সেনার চোখরাঙানি, কিংবা পাক আর্মি জেনারেলদের রক্তচক্ষু কি কাবু করতে পারল অভিনন্দনকে? না, আমাদের কাছে অভিনন্দনের বাস্তব পরিস্থিতির কোনও সন্ধান নেই। তিনি কেমন আছেন, ভারতে বসে তা সত্যিই বলা সম্ভব নয়। তবে, পাকিস্তানের সংবাদমাধ্যম এবং সোশ্যাল মিডিয়ায় যে ছবি বা ভিডিও ছড়িয়েছে বা প্রকাশ করা হয়েছে, তা দেখে বলাই যায়, বিদেশের মাটিতেও দেশকে গর্বিত করেছেন অভিনন্দন। পাকিস্তানি সেনাকর্মীদের জিজ্ঞাসাবাদের মুখে একটুও দমে যাননি তিনি। তাঁর দৃপ্ত কণ্ঠস্বরে একটু ছাপ পড়েনি ভীতির। বরং, পাকিস্তানি সেনাদের যোগ্য জবাব দিয়েছেন। বলে দিয়েছেন, ” আমি অভিনন্দন বর্তমান, ভারতীয় বায়ুসেনায় কাজ করি, আমি একজন হিন্দু। এর বাইরে আমার আর কিছু বলার নেই।” পাক সেনা অভিনন্দনের কাছে আরও তথ্য দাবি করলে, তিনি দৃঢ় কণ্ঠস্বরে জানিয়ে দেন,”মাফ করবেন, আমার এতদূরই বলার অধিকার আছে। আপনাদের কি মনে হয় আমি পাকিস্তানের সেনার হয়ে কাজ করব?”

[আগামী ৭২ ঘণ্টাতেই ঠিক হবে যুদ্ধ না শান্তি, মন্তব্য পাকিস্তানের মন্ত্রীর]

তাঁর এই কণ্ঠস্বরের দৃঢ়তা আর সাহসিকতা গোটা দেশকে গর্বিত করেছে। পাকিস্তান সেনার তরফে অবশ্য আরও একটি ভিডিও প্রকাশ করা হয়েছে, যাতে অভিনন্দন নিজের মুখেই পাকিস্তানের আতিথেয়তার প্রশংসা করছেন। যদিও, কি পরিস্থিতিতে সেই ভিডিও শুট করা হয়েছে তা আমাদের জানা নেই। এই ভিডিও আদৌ সত্যি কিনা তা নিয়েও থাকছে প্রশ্ন। গোটা দেশের এখন একটাই প্রার্থনা, ভাল থাকুন অভিনন্দন, ফিরে আসুন সুস্থভাবে। গোটা দেশের মতো সংবাদ প্রতিদিন ডিজিটাল টিমের তরফে আমাদেরও প্রার্থনা, ভালয় ভালয় ঘরে ফিরুন অভিনন্দন।

The post শত্রুর কবলেও অদম্য অভিনন্দন, দৃপ্ত কণ্ঠে জবাব দিলেন পাকিস্তানিদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement