shono
Advertisement

‘শামি মুসলিম, তাই ভাল খেলেছে’, প্রশংসা করতে গিয়েও ধর্ম টানলেন পাক তারকা

নেটদুনিয়ায় তুলোধোনা প্রাক্তন পাক অলরাউন্ডারকে। The post ‘শামি মুসলিম, তাই ভাল খেলেছে’, প্রশংসা করতে গিয়েও ধর্ম টানলেন পাক তারকা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:03 PM Jul 02, 2019Updated: 04:03 PM Jul 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের শুরুটা স্বপ্নের মতো হয়েছে মহম্মদ শামির। প্রথম কয়েকটি ম্যাচে সুযোগ না পেলেও ভুবনেশ্বর কুমারের চোটের সুবাদে আফগানদের বিরুদ্ধে সুযোগ পান বাংলার পেসার। সুযোগ পেয়ে প্রথম ম্যাচেই হ্যাটট্রিক। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি শামিকে । মাত্র ৩ ম্যাচে তিনি দখল করেছেন ১৩টি উইকেট। স্বাভাবিকভাবেই টিম ইন্ডিয়ার পেসারের প্রশংসা শোনা যাচ্ছে গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের মুখে। এমনকী চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের প্রাক্তনরাও মহম্মদ শামির প্রশংসায় পঞ্চমুখ। কিন্তু, মুশকিল হল এই প্রশংসা করার পিছনেও কাজ করছে ধর্মীয় ভেদাভেদের অঙ্ক। প্রাক্তন পাক অলরাউন্ডার আবদুল রাজ্জাক শামির প্রশংসা করতে গিয়ে টেনে আনলেন তাঁর ধর্ম।

Advertisement

[আরও পড়ুন: ‘ধোনি নয়, চাপ দেওয়া উচিত লোকেশ রাহুলের উপর’, মাহির পাশে প্রাক্তন ক্রিকেটার]

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হারের দিন, পাকিস্তানজুড়ে টিম ইন্ডিয়ার মানসিকতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল। অধিকাংশ পাক সমর্থকের দাবি, পাকিস্তান দলকে বিশ্বকাপ থেকে যাতে বিদেয় করা যায় তা নিশ্চিত করতে স্বেচ্ছায় ম্যাচ হেরেছে ভারত। মহেন্দ্র সিং ধোনি এবং কেদার যাদবের মানসিকতা নিয়েও উঠেছে প্রশ্ন। কিন্তু, এসবের মাঝখানেও ইংল্যান্ড ম্যাচে নজর কেড়েছেন শামি। ১০ ওভারে ৬৯ রান দিয়ে তিনি দখল করেছেন পাঁচটি উইকেট। শামির এই নজরকাড়া পারফরম্যান্সেরই প্রশংসা করেছেন রাজ্জাক। কিন্তু, ভাবখানা এমন যেন শামি মুসলিম বলেই ভাল খেলতে পেরেছেন। বা শামি মুসলিম বলেই মন দিয়ে খেলেছেন ইংল্যান্ডের বিরুদ্ধে।

[আরও পড়ুন:এজবাস্টন খাদের ধারে আজ গঙ্গা বনাম পদ্মা]

ভারত ইংল্যান্ড ম্যাচের পর পাকিস্তানের একটি টিভি চ্যানেলের টক শোতে অংশ নিয়েছিলেন প্রাক্তন পাক অল রাউন্ডার। সেই টক শোতে তিনি বলেন, “মহম্মদ শামি ভাল খেলছে। এটা আমাদের জন্য ভাল খবর যে ও মুসলিম। সেজন্যই ও মন দিয়ে খেলছে।” রাজ্জাকের এই মন্তব্য নিয়ে রীতিমতো বিতর্ক সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। পাক অলরাউন্ডারকে তুলোধনা করছেন নেটিজেনরা।

The post ‘শামি মুসলিম, তাই ভাল খেলেছে’, প্রশংসা করতে গিয়েও ধর্ম টানলেন পাক তারকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement