shono
Advertisement

ICC ODI World Cup 2023: বিশ্বকাপে গ্লাভস হাতে লোকেশ রাহুলই সেরা, জানিয়ে দিলেন তারকা উইকেটকিপার

দারুণ ছন্দে রয়েছেন লোকেশ রাহুল।
Posted: 12:24 PM Nov 13, 2023Updated: 12:24 PM Nov 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুইন্টন ডি কক (Quinton de Kock) থেকে মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan)। টম ল্যাথাম (Tom Latham) থেকে স্কট এডওয়ার্ডস (Scott Edwards)। চলতি বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) একাধিক উইকেটকিপার দুরন্ত পারফরম্যান্স করেছেন। তবে সবার থেকে এগিয়ে রয়েছেন লোকেশ রাহুল (KL Rahul)। এমনটাই দাবি করলেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। এবারের কাপ যুদ্ধের ৯ ম্যাচে ক্যাচ ও স্টাম্প মিলিয়ে মোট ১২বার (১১টা ক্যাচ এবং ১টি স্টাম্প) বিপক্ষের ব্যাটারদের প্যাভিলিয়নে ফিরিয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা। আর তাই লোকেশ রাহুলকে দরাজ সার্টিফিকেট দিলেন তিনি।

Advertisement

নেদারল্যান্ডসের বিরুদ্ধে এক উইকেট নিয়েছিলেন বিরাট। তাঁর শিকার ছিল ডাচদের অধিনায়ক স্কট এডয়ার্ডস। তাঁর ক্যাচটি ধরেন লোকেশ রাহুল। কার্তিকের মতে সেই ক্যাচটা ধরা মোটেও সহজ ছিল না। তাই কার্তিক বলেন, “ওটা খুবই কঠিন ক্যাচ ছিল। কারণ বলটা লেগ স্টাম্পের বাইরের দিকে যাচ্ছিল। এবং ব্যাটার পা দিয়ে জায়গাটা ঢেকে রাখার জন্য কিপারের পক্ষে বলটা দেখা খুবই কঠিন। তবুও লোকেশ রাহুল ওর বাঁ হাত দিয়ে দারুণ বুদ্ধিমত্তার সঙ্গে ক্যাচটা ধরল।”

[আরও পড়ুন: ‘এবার না জিতলে, আরও তিন বিশ্বকাপ অপেক্ষা করতে হবে!’ শাস্ত্রীর বিস্ফোরক মন্তব্য]

 

এবার ব্যাটিং-এর পাশাপাশি কিপার হিসাবেও নিজেকে তুলে ধরেছেন লোকেশ রাহুল। প্রতি ম্যাচেই জোড়া গ্লাভস হাতে পারফর্ম করছেন। সেটা মনে করিয়ে কার্তিক ফের বলেন, “লোকেশ রাহুল দারুণ উইকেটকিপার। শুধু বিশ্বকাপ নয়, লোকেশ রাহুল গত কয়েকটা সিরিজ থেকেই কিপার হিসাবে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছে। অনেকেই ভেবে নিয়েছিল লোকেশ রাহুল কিপার হিসাবে ভালো পাফফর্ম করতে পারবে না। কিন্তু ও সবাইকে ভুল প্রমাণিত করল।”

একটা মারাত্মক চোট মানুষের জীবনকে শেষ করে দেয়। আবার কারও কারও ক্ষেত্রে চোটের জন্য মাঠের বাইরে থাকা যেন শাপে বর হয়ে দাঁড়ায়। লোকেশ রাহুলের ক্ষেত্রে তো সেটাই হল। গত এশিয়া কাপ থেকে এবারের বিশ্বকাপ, প্রতি ম্যাচেই দলের জয়ে অবদান রাখছেন তিনি। ব্যাটিং থেকে কিপিং, সব বিভাগেই সফল লোকেশ রাহুল।  

[আরও পড়ুন: সেমিফাইনালের চাপ সামলে নেবেন রোহিত-বিরাটরা, আশাবাদী রাহুল দ্রাবিড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement