shono
Advertisement

ICC World Cup 2023: ঘোষিত ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের সূচি, আহমেদাবাদে শুরু মেগা টুর্নামেন্ট

ভারতের প্রথম ম্যাচ কবে?
Posted: 12:03 PM Jun 27, 2023Updated: 04:38 PM Jun 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের (2023 World Cup) ঢাকে কাঠি। প্রকাশিত হল ক্রিকেট বিশ্বকাপের সূচি। আগামী ৫ অক্টোবর থেকে বিশ্বকাপের বল গড়াচ্ছে। প্রথম ম্যাচে মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্স নিউজিল্যান্ড। ভারতের অভিযান শুরু হবে ৮ অক্টোবর। রোহিত শর্মাদের প্রথম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। মেগা টুর্নামেন্টের ফাইনাল হবে ১৯ নভেম্বর। ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামবে ভারত (India Cricket Team)। বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালও খেলা হবে ইডেনেই।  

Advertisement

সদ্য প্রকাশিত সূচি অনুযায়ী, আহমেদাবাদেই মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। ১৫ অক্টোবর মুখোমুখি হবে চির প্রতিদন্দ্বীরা। ভারতের ন’টি শহরে গ্রুপ পর্বের ম্যাচ খেলবেন রোহিত শর্মারা। ইডেন গার্ডেন্সে ৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ভারত। 

[আরও পড়ুন: প্যারিস সাঁ ক্লাবের জার্সি হাতে ছবি পোস্ট গিলের, সোশ্যাল মিডিয়ায় আবদার ঈশান কিষানের]

টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলা হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। বিশ্বকাপের দু’টি সেমিফাইনাল খেলা হবে মুম্বই ও কলকাতায়। যথাক্রমে ওয়াংখেড়ে স্টেডিয়াম ও ইডেন গার্ডেন্সে খেলা হবে শেষ চারের ম্যাচ। ১৫ ও ১৬ নভেম্বর আয়োজিত হবে সেমিফাইনালের ম্যাচগুলি। নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই ১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনাল। 

মঙ্গলবার মুম্বইতে প্রকাশিত হল আগামী ওয়ানডে বিশ্বকাপের সূচি। ইতিমধ্যেই বিশ্বকাপে খেলার যোগ্যতা পেয়েছে ভারত-সহ আটটি দল। কোয়ালিফায়ার পর্ব জিতে এই টুর্নামেন্টে অংশ নেবে আরও দু’টি দল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের দাবি মেনে তাদের ম্যাচের কেন্দ্র বদল করা হয় কিনা সেদিকে নজর ছিল। তবে শেষ পর্যন্ত আহমেদাবাদেই আয়োজিত হতে চলেছে ভারত-পাক ম্যাচ। 

[আরও পড়ুন: ‘বিশ্বকাপ জিততে বাঁ হাতি দরকার’, টুর্নামেন্টের আগেই শাস্ত্রীর নীল নকশা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement