shono
Advertisement

কাশ্মীর ইস্যুতে মোদিকে চাপে ফেলতে ব্যর্থ, অবশেষে স্বীকার করলেন ইমরান

আন্তর্জাতিক মহলের উপর ক্ষুব্ধ পাক প্রধানমন্ত্রী। The post কাশ্মীর ইস্যুতে মোদিকে চাপে ফেলতে ব্যর্থ, অবশেষে স্বীকার করলেন ইমরান appeared first on Sangbad Pratidin.
Posted: 04:41 PM Sep 25, 2019Updated: 04:41 PM Sep 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর ইস্যুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর কোনও চাপ নেই। আন্তর্জাতিক মহল নরেন্দ্র মোদির উপর কোনও চাপই দিচ্ছে না। মার্কিন মুলুকে বসে নিজের ব্যর্থতা কার্যত স্বীকার করে নিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

Advertisement

[আরও পড়ুন: “পাক সন্ত্রাস রুখতে সক্ষম ‘ভারত পিতা’ মোদি”, বলছেন ডোনাল্ড ট্রাম্প]

কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল হওয়ার পর থেকেই এই ইস্যুতে আন্তর্জাতিক মহলে ভারতকে কোণঠাসা করার চেষ্টা করছে পাকিস্তান। রাষ্ট্রসংঘের মানবাধিকার কমিশন থেকে শুরু করে প্রায় সমস্তরকম আন্তর্জাতিক ফোরামেই অভিযোগ করে পাকিস্তান। কিন্তু, সে অর্থে কিছু করে উঠতে পারেনি ইমরানের দেশ। উলটে অধিকাংশ দেশ নয়াদিল্লির পাশেই দাঁড়িয়েছে। রাশিয়া থেকে শুরু করে আমেরিকা, ফ্রান্সের মতো শক্তিধর দেশগুলি মোদি সরকারের সঙ্গই দিয়েছে। এমনকী রাষ্ট্রসংঘরে মানবাধিকার কমিশনে কাশ্মীর সংক্রান্ত চিনের আনা অভিযোগও খারিজ হয়ে গিয়েছে। এক কথায়, কাশ্মীর নিয়ে কূটনৈতিক মহলে পুরোপুরি ব্যর্থ পাকিস্তান।

[আরও পড়ুন: আল কায়দা জঙ্গিদের প্রশিক্ষণ দিয়েছে পাক সেনা, বিস্ফোরক স্বীকারোক্তি ইমরানের ]

এতদিন অবশ্য ইমরান খান এই ব্যর্থতা স্বীকার না করে নিজের দেশে বুক বাজাচ্ছিলেন। অবশেষে আমেরিকায় গিয়ে নিজের কূটনৈতিক ব্যর্থতার কথা স্বীকার করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। মার্কিন মুলুকে বসে পাক প্রধানমন্ত্রী বললেন, “আন্তর্জাতিক মহল আমাকে হতাশ করেছে। এখনও মোদির উপর কোনও চাপই সৃষ্টি করা হয়নি। তবে, আমরা চাপ সৃষ্টি করার চেষ্টা চালিয়ে যাব।” সাংবাদিক বৈঠকে পাক প্রধানমন্ত্রীর পাশাপাশি সেদেশ বিদেশমন্ত্রী এবং রাষ্ট্রসংঘে তাদের স্থায়ী দূতও উপস্থিত ছিলেন। ভারতের উপর আন্তর্জাতিক মহল চাপ সৃষ্টি না করার নালিশ করতে গিয়ে ভারতের অর্থনীতিরও প্রশংসা করে ফেলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ইমরান বলেন, “গোটা বিশ্ব ভারতকে ১২০ কোটি মানুষের বাজার হিসেবে দেখে। এজন্যই এমনটা হচ্ছে।” আমেরিকায় গিয়ে ইতিমধ্যেই ইমরান মুখ ফসকে স্বীকার করে নিয়েছেন, আল কায়দাকে প্রশিক্ষণ দেয় পাক সেনা। তার পর পাক প্রধানমন্ত্রীর এই স্বীকারোক্তি দেশীয় রাজনীতিতে মোদি সরকারকে অ্যাডভান্টেজ দেবে বলে মনে করছে কূটনৈতিক মহল।

The post কাশ্মীর ইস্যুতে মোদিকে চাপে ফেলতে ব্যর্থ, অবশেষে স্বীকার করলেন ইমরান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার