shono
Advertisement

ভোটে হেরে প্রতিশ্রুতি পালন, বাংলাদেশে ভোটারদের পা ধুইয়ে দিলেন পরাজিত প্রার্থী

পরাজিত প্রার্থী কবিরহাট পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান।
Posted: 01:39 PM Dec 26, 2020Updated: 01:44 PM Dec 26, 2020

সুকুমার সরকার, ঢাকা: প্রতিশ্রুতি দিয়েছিলেন, ভোটে হেরে গেলে ভোটারদের পা ধুইয়ে দেবেন। শুধু প্রাক নির্বাচনী প্রতিশ্রুতি (Promise) পালন করতেই ভোটের হারের পর ভোটারদের পা ধুইয়ে দৃষ্টান্ত রাখলেন বাংলাদেশের (Bangladesh) এক প্রার্থী। ঘটনা নোয়াখালি জেলার কবিরহাটের। সেখানকার প্রান্তিক (থানা) জনপ্রতিনিধি প্রতিষ্ঠান উপজেলা চেয়ারম্যান নির্বাচনে পরাজিত হয়েছেন প্রাক্তন চেয়ারম্যান আলাবক্স তাহের টিটু। কিন্তু নিজের প্রতিশ্রুতি পালন করলেন তিনি।

Advertisement

আলাবক্স তাহের টিটু ছিলেন কবিরহাট পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান। আওয়ামি লিগ নেতা এবছর দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হন। তা সত্ত্বেও একক উদ্যোগেই তিনি ভোটে লড়াই করেছিলেন। এ বছরও উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থী ছিলেন তিনি। কিন্তু ভোটে হেরে গিয়েছেন টিটু। তাই প্রতিশ্রুতিমতো শুক্রবার কবিরহাট পৌর এলাকায় নিজের বাড়িতেই ভোটারদের পা ধুইয়ে দেওয়ার মতো ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করেন তিনি। এদিন অনুষ্ঠানের শুরুতে তিনি নিজের সত্তরোর্ধ্ব মায়ের পা ধুইয়ে দিয়ে কর্মসূচির সূচনা করেন। এরপর তিনি কবিরহাট উপজেলার ৯টি ইউনিয়ন ও কবিরহাট পৌরসভার সাধারণ ভোটারদের প্রতিনিধি হিসেবে একজন করে ভোটারের পা ধুয়ে দেন।

[আরও পড়ুন: ঢাকাকে ফের করোনা ভ্যাকসিনের ট্রায়ালের জন্য প্রস্তাব চিনের সংস্থার]

কেন এমন ব্যতিক্রমী কর্মসূচি? এভাবে ভোটারদের পা ধুইয়ে দেওয়ার বিষয়টি টিটুর কাছে জানতে চাওয়া হলে আওয়ামি লিগ নেতা ও বিগত উপজেলা নির্বাচনে আওয়ামি লিগের ‘বিদ্রোহী’ প্রার্থী আলাবক্স টিটু জানান, নির্বাচনের আগে তিনি ভোটারদের প্রতিশ্রুতি দিয়েছিলেন যে নির্বাচনে জয়-পরাজয় যা-ই হোক, ভোটারদের সম্মান জানাতে তাঁদের পা ধুয়ে দেবেন। সেই প্রতিশ্রুতি অনুযায়ী তিনি এই পা ধোয়া কর্মসূচির আয়োজন করেছেন। টিটু মনে করেন, তাঁর এই কর্মসূচি দেখে আগামী দিনে অন্য প্রার্থীরাও ভোটারদের প্রতি এভাবে সম্মান প্রদর্শনের কথা ভাবতে পারেন। শুক্রবার বিরল এই ঘটনা চাক্ষুষ করতে পরাজিত টিটুর বাড়িতে ভিড় জমান অনেকে। প্রচুর ছবিও তোলা হয়।

[আরও পড়ুন: বাংলাদেশকে অস্ত্র বিক্রি করতে চায় তুরস্ক, প্রতিরক্ষা ক্ষেত্রে বিনিয়োগে আগ্রহী আঙ্কারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement