shono
Advertisement

পার্টি পছন্দ নয়? বর্ষবরণের রাত এভাবেই বাড়িতে সেলিব্রেট করুন

এভাবেও কিন্তু আনন্দে কমতি হবে না...
Posted: 09:30 AM Dec 31, 2023Updated: 09:45 AM Dec 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষশেষে ধুম লেগেছে পার্টির। বিভিন্ন পার্টি ডেস্টিনেশনে হরেক আয়োজন। বার-রেস্তরাঁ-পাবগুলি সেজে উঠেছে রঙিন সাজে। একটা গোটা বছরকে বিদায় দিয়ে নতুনকে স্বাগত জানানোর লগ্ন। অনেক কিছু ভুলে আনন্দে মেতে ওঠার এই তো সময়। ফলে আয়োজনের কোনও ত্রুটি নেই। কিন্তু এই উচ্ছ্বলযাপন অনেকেরই পছন্দ নয়। পার্টি বা পার্টির পরিবেশ পছন্দ কারও নাই-বা হতে পারে। কিন্তু নিউ ইয়ার সেলিব্রেশন থেকে তিনিই বা বঞ্চিত হবেন কেন? হ্যাঁ, পার্টি ছাড়াও সেলিব্রেশনের বহু উপায় আছে। তারই কিছু টিপস থাকল এই প্রতিবেদনে।

Advertisement

যদি বছর শেষের রাতে মন ভাল রাখতে চান, তবে নিজের ঘরটাই পছন্দমতো সাজিয়ে তুলুন। বিজলী আলো নিভিয়ে সেন্টেড ক্যান্ডেল জ্বালিয়ে দিন। মৃদু আলোয় মায়াময় পরিবেশ তৈরি হবে। মিউজিক সাউন্ডে হালকা করে পছন্দের কোনও গান চালিয়ে দিতে পারেন। পার্টির থেকে এই পরিবেশ কম আকর্ষক নয়।

পরিবেশ তো তৈরি হল। এবার করবেন কী? অনেক কিছু করার আছে। যদি একা একা সময় কাটাতে ভালবাসেন, তবে ২০২৩ সালের প্রিয় স্মৃতিগুলো নিয়ে নাড়াচাড়া করুন। ল্যাপটপের হার্ড ডিস্ক বা মোবাইল খুঁজে দেখুন। অনেক প্রিয় ছবি খুঁজে পাবেন। একটা অ্যালবাম বানিয়ে ফেলতে পারেন। কীভাবে বছরটা কাটল তার একটা কোলাজ তৈরি করে ফেলুন। এছাড়া পুরনো অ্যালবামগুলোও নাড়াচাড়া করে দেখতে পারেন। ব্যস্ত জীবনে খুব একটা সময় তো হয় না। অবসর কাটান মনের মতো।

[আরও পড়ুন: পুজোর পর শুকনো ফুল ফেলে দেন? ব্যবহার জানলে আপনি চমকে যাবেন]

যদি সিনেমা দেখতে ভালবাসেন, তবে এই পরিবেশে পছন্দের একটা সিনেমা দেখে ফেলুন। সঙ্গে গরম কফির ব্যবস্থা রাখবেন। বন্ধুবান্ধব বা প্রিয়জনকে কাছে নিয়ে কফি আর পছন্দের স্ন্যাক্স নিয়ে মনের মতো একটা সিনেমা দেখার থেকে ভাল সময় আর কীভাবে কাটাবেন।

আপনি যদি বইপোকা হন তবে তো কথাই নেই। এমন অনেক পুরনো বই আছে, যা একবার পড়েছেন, আবার পড়তে ইচ্ছে করে, কিন্তু সময়ের অভাবে হয়ে ওঠে না। এই অবসরে পড়ার টেবিলের আলোটা জ্বালিয়ে জাস্ট বসে পড়ুন। দেখবেন, নিজের প্রিয় জগতের মধ্যে ডুবে থেকে সময়টা ভালই কাটবে। ভাবুন মায়াবী এক পরিবেশে আপনি ডুবে আছেন!

পার্টির হইচই পছন্দ হয় না। কিন্তু নাচ-গান তো ভালবাসেন। তাহলে কুছ পরোয়া নেহি। সাউন্ড সিস্টেমে পছন্দের মিউজিক চালিয়ে নিজেই নাচুন। দেখবেন সময়টাও ভাল কাটবে। নিজেকেও অনেকটা ঝরঝরে লাগবে।

কাজের চাপে নিজেরই খেয়াল রাখতে পারেন না? এই অবসরে না হয় সেই কাজটি সেরে ফেলুন। কোনও স্পা সেন্টারে চলে যান। বছর শেষের মুহূর্তে নিজেকে নিয়েই না হয় একটু মেতে থাকলেন। শরীরের দিক থেকেও তা মন্দ নয়। তাছাড়া নতুন বছর, নতুন চাপ, নতুন করে ব্যস্ততা। তার আগে নিজেকে একটু চাঙ্গা করে নিতে পারবেন।

এই শহরেই থাকেন। কিন্তু শহরের অনেকটাই তো অদেখা। হাতে যখন সময় আছে, তখন কাছেপিঠে একটু ঘুরেই আসুন না। পছন্দের যে পোশাকটি অনেকদিন পরবেন পরবেন করেও পরতে পারছেন না, আজ সেটা পরে ফেলুন। তারপর বেরিয়ে পড়ুন চেনা শহরের অচেনা জায়গায়। মাঝে পছন্দের কোনও খাবার কিনে খেয়েও নিতে পারেন। চাইলে একটু শপিংও করে নিতে পারেন।

শেষমেশ এ সব যদি কোনও কিছুই পছন্দ না হয় তাহলেও উপায় আছে। যে খাবার অনেকদিন খেতে পারছেন না তার অর্ডার করে ফেলুন। তার পর চিন্তাভাবনা ছাড়া টানা ঘুম দিন। হ্যাঁ, ফোনটি সুইচ অফ করে দিতে পারেন।  প্রায় প্রত্যেকেই পার্টিতে ব্যস্ত। এই সময়টা একেবারে নিজেকেই দিন।

[আরও পড়ুন: শীতের রাতেও বেডরুমে থাকবে প্রেমের উষ্ণতা, যদি ঘরটি সাজান এই উপায়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement