shono
Advertisement
IND vs NZ

আইপিএলের জন্যই ভারতকে হারানো সহজ হয়েছে, মুখ খুললেন কিউয়ি তারকা

স্যান্টনার-গ্লেন ফিলিপসদের সামনে ব্যর্থ হয়েছে ভারতের তারকাখচিত ব্যাটিং।
Published By: Arpan DasPosted: 03:50 PM Oct 27, 2024Updated: 03:50 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেয়েছে নিউজিল্যান্ড। এই প্রথমবার ভারতের মাটিতে সিরিজ জিতল কিউয়িরা। মিচেল স্যান্টনারের স্পিন ঘূর্ণিতে বন্দি হয়ে গিয়েছেন রোহিত-বিরাটরা। কম যাননি গ্লেন ফিলিপস। পুণে টেস্টে তিনিও তুলে নিয়েছেন ৩টি উইকেট। আর এই সাফল্যের জন্য নিউজিল্যান্ড তারকা কৃতিত্ব দিচ্ছেন আইপিএলকে।

Advertisement

ভারতের ব্যাটাররা স্পিন খেলতে পারছেন না। এই দৃশ্য একেবারেই নতুন। আর সেখানে স্যান্টনার তুলে নিয়েছেন ১৩টি উইকেট। বেঙ্গালুরুতে ব্যর্থতার পর আশা করা গিয়েছিল পুণেতে ঘুরে দাঁড়াতে পারবে টিম ইন্ডিয়া। যে কারণে স্পিন সহায়ক পিচ বানিয়েছিল ভারত। কিন্তু কোথায় কী? বরং একের পর এক ফিরে গিয়েছেন ভারতের মহাতারকারা।

ম্যাচ শেষে ফিলিপস বললেন, "এই সাফল্য অর্জনের অনুভূতি বলে বোঝাতে পারব না। ঘরের মাঠে ভারতকে হারানো সব সময়ই কঠিন কাজ। আমরা দ্রুত মানিয়ে নিতে চেষ্টা করেছি। ভারতের পরিবেশে যতটা সম্ভব ইতিবাচক মানসিকতা দেখাতে চেয়েছি। আর সেটারই সুফল পেয়েছি। তার জন্যই ভালো লাগছে।"

ফিলিপস আইপিএলে খেলেন সানরাইজার্স হায়দরাবাদে। তবে চলতি বছরে তিনি সুযোগ পাননি। কিন্তু অন্য ক্রিকেটাররা আইপিএলের বিভিন্ন দলে খেলেন। সেই জন্যই কি ভারতের পরিবেশে মানিয়ে নিতে সুবিধা হল কিউয়িদের? ফিলিপস বলছেন, "তার জন্য কাজ কিছুটা সহজ হয়েছে ঠিক। কিন্তু যতক্ষণ না এখানে এসেছি, ততক্ষণ ভারতের পরিবেশ সম্বন্ধে ধারণা করা যায়নি।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতের বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেয়েছে নিউজিল্যান্ড।
  • এই প্রথমবার ভারতের মাটিতে সিরিজ জিতল কিউয়িরা।
  • মিচেল স্যান্টনারের স্পিন ঘূর্ণিতে বন্দি হয়ে গিয়েছেন রোহিত-বিরাটরা। কম যাননি গ্লেন ফিলিপস।
Advertisement