shono
Advertisement

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে বৃষ্টির ভ্রুকুটি, পিচও চিন্তায় রাখছে বিরাটদের

পোলার্ডদের থেকেও বিরাটকে বেশি চিন্তায় রাখছে চিপকের পিচ। The post ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে বৃষ্টির ভ্রুকুটি, পিচও চিন্তায় রাখছে বিরাটদের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:31 AM Dec 15, 2019Updated: 10:31 AM Dec 15, 2019

স্টাফ রিপোর্টার: মেঘলা আকাশ। এবং বিস্কুট রঙা পিচ। রবিবাসরীয় চেন্নাইয়ে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে ম‌্যাচের আগে চর্চার জোড়া বিষয় চেন্নাইয়ের মেঘলা আকাশ, এবং চিপক পিচ। পূর্বাভাস না থাকলে কী হবে, রবিবারের চেন্নাইয়ে বৃষ্টির সম্ভাবনা পুরোপুরি উড়িয়ে দেওয়া একেবারে যাচ্ছে না। শনিবার গোটা দিন একবারের জন‌্যও সূর্যের মুখ দেখা যায়নি। মুষলধারায় না হলেও ঝিরঝিরে বৃষ্টি টানা হয়ে গিয়েছে। ভারত তো নেটও করতে পারেনি যে কারণে।

Advertisement

পিচও অধিকাংশ সময়ই ঢেকে রাখা হয়েছিল। দুপুরের দিকে অল্প সময়ের জন‌্য কভার তুলে ফের ঢেকে দেওয়া হয়। রবিবার শেষ পর্যন্ত বৃষ্টি হবে কি হবে না, নিশ্চিত ভাবে বলা সম্ভব নয়। কিন্তু খেলা হলে বিরাট কোহলি (Virat Kohli) বনাম কায়রন পোলার্ড (Kieron Pollard) ছাপিয়ে মুখ‌্য আকর্ষণ যে চিপক পিচ হতে চলেছে, তা নিঃসন্দেহে লেখা যায়। গত বার আইপিএলের সময় মন্থর গতির চিপককে তুলোধোনা করেছিলেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বিরাট কোহলির রয়‌্যাল চ‌্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে সহজে জিতেও। ধোনি বলে দিয়েছিলেন, পিচ এত মন্থর হবে ভাবতেই পারেননি। এ সব পিচে খেলা হওয়া উচিতও নয়। সেই ম‌্যাচে কোহলির আরসিবি মাত্র সত্তর রানে অলআউট হয়ে গিয়েছিল। ধোনি মুখ খোলার পর আরও বেশ কয়েক জন ক্রিকেটার চেন্নাই উইকেট নিয়ে উষ্মা দেখিয়েছিলেন।

[আরও পড়ুন:মদ্যপ অবস্থায় প্রতিবেশীকে মারধর! বিতর্কে টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা ]

সেই চেন্নাইয়ে এবার আন্তর্জাতিক ওয়ানডে। টিমে ধোনি নেই। কিন্তু বিরাট আছেন। চেন্নাইয়ে খোঁজ নিয়ে জানা গেল, নতুন পিচ তৈরি করা হয়েছে ওয়ানডে ম‌্যাচের জন‌্য। কিন্তু প্রত‌্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী, পুরনো পিচের সঙ্গে খুব বেশি যে তফাত আছে, এমন নয়। চিপক বাইশ গজ সম্পূর্ণ বিস্কুট রঙা। ঘাসের লেশমাত্র নেই। এবং তার চরিত্র মন্থর হওয়ারই সবচেয়ে সম্ভাবনা। ভারতীয় টিমের পক্ষ থেকে এ দিন সাংবাদিক সম্মেলন করতে এসেছিলেন ব‌্যাটিং কোচ বিক্রম রাঠোর। চেন্নাই পিচ নিয়ে তিনি বলে দেন, ‘‘পিচ একটু মন্থরই থাকবে।’’ টিমে অবশ‌্য আরও একটা খচখচানির বিষয় আছে। কিপার-ব‌্যাটসম‌্যান ঋষভ পন্থের ফর্ম। সিরিজের পর সিরিজ চলে যাচ্ছে, কিন্তু ঋষভের ফর্ম এখনও ফিরছে না। কিন্তু বিরাট কোহলি, রোহিত শর্মার মতো ভারতীয় ব‌্যাটিং কোচও তরুণ কিপার-ব‌্যাটসম‌্যানকে পূর্ণ সমর্থন দিয়ে গেলেন। বলে দিলেন, ‘‘ঋষভের প্রতিভা মারাত্মক। টিমের এক্স ফ‌্যাক্টর হতে পারে ও। আর পারে বলেই ওকে নিয়ে এত কথা, এত আলোচনা হয়। আমরা বিশ্বাস করি, ও ভাল ক্রিকেটার। ঋষভ সব রকম চেষ্টা করছে। আর একবার যদি ফর্মে ফেরে, তা হলে দেখবেন ঋষভ ম‌্যাচ উইনার হয়ে গিয়েছে।’’

The post ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে বৃষ্টির ভ্রুকুটি, পিচও চিন্তায় রাখছে বিরাটদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement