shono
Advertisement

প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণে দুর্নীতিমুক্ত কাজের পরিবেশ চাই, বার্তা নারায়ণমূর্তির

সৎভাবে কাজ করেই সফল চিন, দাবি ইনফোসিস প্রতিষ্ঠাতার।
Posted: 12:17 PM Feb 24, 2023Updated: 06:31 PM Feb 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উন্নতির পথে এগোতে গেলে সৎ ভাবে কাজ করার সংস্কৃতি গড়ে তুলতে হবে, এমনটাই মনে করেন ইউনেস্কো প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তি (Narayana Murthy)। সেই সঙ্গে দেশের নানা ক্ষেত্রে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার দরকার, তা না হলে দেরির কারণেই সুযোগ হাতছাড়া হয়ে যায়। বিদেশমন্ত্রকের তরফে আয়োজিত একটি অনুষ্ঠানে এই মন্তব্য করেন নারায়ণ মূর্তি।

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্ন পূরণ করতে হলে দেশবাসীকে আরও উদ্যোগী হতে হবে বলেই বার্তা দেন ইনফোসিসের (Infosys) প্রতিষ্ঠাতা তিনি বলেন, “ভারতের খুব কম সংখ্যক মানুষ তাঁদের কর্মক্ষেত্রে সৎভাবে কাজ করেন। তাঁদের কারণেই দেশের উন্নতি হচ্ছে। কিন্তু দেশের প্রতি ক্ষেত্রেই সৎভাবে কাজ করার সংস্কৃতি গড়ে তুলতে হবে।” 

[আরও পড়ুন: যোগীর বিরুদ্ধে বারবার ঘৃণাভাষণের মামলা, সাংবাদিককে ১ লক্ষ টাকা জরিমানা হাই কোর্টের]

ইনফোসিস প্রতিষ্ঠাতা বলেন, “১৯৪০ সালের পর থেকে ভারত ও চিনের জনসংখ্যা প্রায় সমান ছিল। কিন্তু সৎভাবে অলসতা দূর করে কাজ করেছেন চিনা নাগরিকরা। ফলে ভারতের চেয়ে ছয়গুণ বেশি বৃদ্ধি হয়েছে চিনের।” তাঁর মতে, ভারতীয় সমাজের নিচু স্তরে প্রচুর পরিমাণে দুর্নীতি রয়েছে। তার ফলেই ধাক্কা খাচ্ছে দেশের উন্নতি।

দেশের ভবিষ্যত গড়ে তুলতে যুবসমাজকেই হাল ধরতে আহ্বান জানান ইনফোসিসের প্রতিষ্ঠাতা। তিনি বলেন, “যুব সম্প্রদায়ের কাছে আমার অনুরোধ, আলস্যের সঙ্গে কাজ করবেন না। বাড়িতে থেকে কাজ করব, সপ্তাহে মাত্র তিনদিন অফিসে আসব, এরকম চিন্তাভাবনা দূর করতে হবে। একই সঙ্গে দুই সংস্থায় কাজ করার প্রবণতাও বাড়ছে। আমার অনুরোধ, এহেন ফাঁদে পা দেবেন না দেশের যুবসমাজ।”

[আরও পড়ুন: ‘পণ দেব না, চলে যান’, বিয়ের পিঁড়িতে বেঁকে বসলেন পাত্রী, ফেরালেন পাত্রপক্ষকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement