shono
Advertisement
ICC Women's T20 World Cup

লঙ্কা-যুদ্ধের আগে ফিট হরমনপ্রীত, বিশ্বকাপে টিকে থাকার লড়াই ভারতের

শ্রীলঙ্কা ম্যাচের পরেই টি-২০ বিশ্বকাপে ভারতের ভাগ্য অনেকটা স্পষ্ট হয়ে যাবে।
Published By: Anwesha AdhikaryPosted: 12:02 PM Oct 09, 2024Updated: 12:02 PM Oct 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু জিতলে হবে না। ভালো ভাবে জিততে হবে। প্রভূত উন্নত করতে হবে নেট রান রেট। বুধবার মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ম‌্যাচে নামার আগে দেখতে গেলে হরমনপ্রীত কৌরের ভারতের সামনে এটাই এক এবং একমাত্র সমীকরণ।

Advertisement

আসলে নিউজিল‌্যান্ডের বিরুদ্ধে গ্রুপ পর্বের প্রথম ম‌্যাচে কুৎসিত ভাবে হেরে এতটাই চাপে পড়ে গিয়েছে ভারত যে, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দু’টো ম‌্যাচে জিতলে শুধু চলবে না। ভালো ভাবে জিততে হবে। কারণ, নেট রান রেট উন্নত করা প্রয়োজন। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম‌্যাচে হরমনপ্রীতের ভারতর জিতলে কী হবে, নেট রান রেটে কোনও উন্নতি ঘটেনি। পাকিস্তানের দেওয়া ১০৬ রানের টার্গেট তাড়া করতে নেমে অত‌্যন্ত মন্থর ব‌্যাটিং শুরু করেন ভারতীয় ব‌্যাটাররা। বিস্ফোরক ওপেনার হিসেবে ভালো রকম নামডাক রয়েছে যাঁর, সেই শেফালি ভার্মা ৩২ রান করতে ৩৫ বল নিয়ে ফেলেন। পাকিস্তানের দেওয়া টার্গেট তাড়া করতে ভারতের ১৮.৫ ওভার লেগে যায়।

এটা ঘটনা যে, গ্রুপ পর্বে এখনও একটা ম‌্যাচও জেতেনি শ্রীলঙ্কা। গ্রুপ টেবিলে সবার শেষে রয়েছে তারা। কিন্তু মনে রাখা দরকার, শ্রীলঙ্কা কিন্তু গত এশিয়া কাপ ফাইনালে ভারতকে হারিয়ে চ‌্যাম্পিয়ন হয়েছিল। এবং তাদের হাতে চামারি আতাপাত্তুর মতো একজন ক্রিকেটার আছে। যিনি ছন্দে থাকলে দেশকে জেতানোর দায়িত্ব একাই নিয়ে নেন। ভারতও জানে, শ্রীলঙ্কার বিরুদ্ধে বড় মার্জিনে জিততে গেলে সবার আগে চামারিকে দ্রুত আউট করা দরকার। তা ছাড়া ব‌্যাটিংয়েও উন্নতি করা প্রয়োজন দ্রুত।

শেফালি ভার্মাকে এখনও শেফালি ভার্মার মতো দেখাচ্ছে না। সময় খারাপ যাচ্ছে টিমের সেরা ব‌্যাটার স্মৃতি মান্ধানারও। প্রথম দু’টো ম‌্যাচে স্মৃতি করেছেন যথাক্রমে ১২ এবং ৭ রান। ভারতকে যদি বড় মার্জিনে জিততে হয়, তা হলে বড় রান করতে হবে। আর তা করতে গেলে সবার আগে স্মৃতির ব‌্যাট থেকে বড় রান চাই। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগে একটা ভালো খবর পেয়ে গেল ভারত। অধিনায়ক হরমনপ্রীত কৌর পুরো ফিট। পাকিস্তানের বিরুদ্ধে তাঁর ঘাড়ে চোট লেগেছিল। কিন্তু সেই চোট সারিয়ে তিনি নামছেন শ্রীলঙ্কার বিরুদ্ধে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউজিল‌্যান্ডের বিরুদ্ধে গ্রুপ পর্বের প্রথম ম‌্যাচে কুৎসিত ভাবে হেরে এতটাই চাপে পড়ে গিয়েছে ভারত যে, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দু’টো ম‌্যাচে জিতলে শুধু চলবে না।
  • গ্রুপ পর্বে এখনও একটা ম‌্যাচও জেতেনি শ্রীলঙ্কা। গ্রুপ টেবিলে সবার শেষে রয়েছে তারা।
  • শেফালি ভার্মাকে এখনও শেফালি ভার্মার মতো দেখাচ্ছে না। সময় খারাপ যাচ্ছে টিমের সেরা ব‌্যাটার স্মৃতি মান্ধানারও।
Advertisement