shono
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই শ্রীলঙ্কা সফরে যাবে টিম ইন্ডিয়া, জেনে নিন সূচি

দ্বীপরাষ্ট্রের মাটিতে কটি ম্যাচ খেলবে ভারত?
Posted: 02:21 PM Nov 29, 2023Updated: 02:23 PM Nov 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে শ্রীলঙ্কা (Sri Lanka) সফরে যাবে ভারত (Indian Cricket Team)। সেই সফর সূচি জানিয়ে দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে। দ্বীপরাষ্ট্রের মাটিতে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।
শ্রীলঙ্কা ২০২৪ সালের আন্তর্জাতিক ক্রিকেট ক্যালেন্ডার শুরু করছে হোম সিরিজ দিয়ে। জানুয়ারিতে জিম্বাবোয়ে শ্রীলঙ্কায় যাচ্ছে। তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে শ্রীলঙ্কা ও জিম্বাবোয়ের মধ্যে। বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্স করেছে শ্রীলঙ্কা। ১০ দলের মধ্যে নবম স্থান পায় তারা। এশিয়া কাপ ফাইনালে ভারতের কাছে ১০ উইকেটে হার মানে। পাকিস্তানের কাছে দুটো টেস্টেই হার হজম করেছে শ্রীলঙ্কা। 

Advertisement

[আরও পড়ুন: জল্পনার অবসান, ভারতের কোচ থাকছেন দ্রাবিড়ই, মেয়াদ বাড়ল সাপোর্ট স্টাফদেরও]

জিম্বাবোয়ে সিরিজের পর শ্রীলঙ্কা খেলবে আফগানিস্তানের সঙ্গে। আফগানিস্তানের সঙ্গে ১টি টেস্ট ম্যাচ, ৩টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা।বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামবে শ্রীলঙ্কা। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই শ্রীলঙ্কায় খেলতে যাবে ভারত। তার পরেও একাধিক দেশ যাবে শ্রীলঙ্কায়। সেই সব সিরিজের সূচি প্রকাশ করা হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট সংস্থার তরফে।
উল্লেখ্য, নতুন বছরের ৪-৩০ জুন পর্যন্ত চলবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারত দ্বীপরাষ্ট্রে খেলতে যাবে জুলাইয়ে।
বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে স্বপ্নভঙ্গ হয়েছে টিম ইন্ডিয়ার। সেই অজিদের বিরুদ্ধেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এখন চলছে। এদিকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফ থেকে এদিনই জানিয়ে দেওয়া হয় টিম ইন্ডিয়ার কোচ হিসেবে কাজ চালিয়ে যাবেন রাহুল দ্রাবিড়। তাঁর চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। 

 

[আরও পড়ুন: পাকিস্তানে সবই সম্ভব! দেশের ক্রিকেটারের থেকে ঘুষ নিয়ে শ্রীঘরে চার পুলিশকর্মী]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement