shono
Advertisement

ফাইনালে দুরমুশ শ্রীলঙ্কা, সপ্তমবারের জন্য এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারতের মহিলা দল

৮ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে ভারত।
Posted: 03:13 PM Oct 15, 2022Updated: 05:11 PM Oct 15, 2022

শ্রীলঙ্কা ৬৫/৯ (রেণুকা ৩/৫, স্নেহ ২/১৬)

Advertisement

ভারত ৭১/২ (স্মৃতি ৫১)

ভারত ৮ উইকেটে জয়ী। 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপে (Asia Cup) চ্যাম্পিয়ন হল ভারত। মাসখানেক আগেই এই টুর্নামেন্ট থেকে খালি হাতে ফিরেছিল ভারতের পুরুষ দল। কিন্তু গোটা টুর্নামেন্ট জুড়ে দাপট দেখিয়ে ট্রফি ছিনিয়ে নিল ভারতের মেয়েরা (India Women Cricket Team)। ফাইনালে শ্রীলঙ্কাকে মাত্র ৬৫ রানে গুটিয়ে দিয়েছিলেন ভারতীয় বোলাররা। অল্প রানের টার্গেট তাড়া করতে নেমে সহজেই এই ম্যাচ জিতে নেয় হরমনপ্রীতের দল। সপ্তম বারের জন্য এশিয়া কাপ এল ভারতের ঘরে।

ফেভারিট হিসাবেই টুর্নামেন্ট খেলতে নেমেছিল ভারত। পুরো টুর্নামেন্টে শুধু একটি ম্যাচ হারে ভারত। তবে পাকিস্তানের কাছে সেই ম্যাচ হেরে গিয়েও হরমনপ্রীতদের মনোবল একেবারেই ভেঙে যায়নি। বরং আরও আক্রমণাত্মক ভাবে ফিরে আসে তারা। পরের তিনটি ম্যাচে প্রতিপক্ষকে একশো রানও তুলতে দেয়নি ভারতীয় বোলাররা। সেমিফাইনালে থাইল্যান্ডকেও দুরমুশ করে দিয়েছিলেন দীপ্তি শর্মা-রাজেশ্বরী গায়কোয়াড়রা।

[আরও পড়ুন: বিশ্বকাপের শেষ আটে ওঠার স্বপ্নভঙ্গ ভারতীয় মহিলাদের, গোলকিপারের মারাত্মক ভুলে হতাশ কোচ]

শনিবার বাংলাদেশের সিলেটে টস হারে ভারত। প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে একেবারে দিশেহারা হয়ে পড়ে শ্রীলঙ্কা ব্যাটিং। মাত্র ৬ রান করে আউট হয়ে যান শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাট্টু। শোচনীয় অবস্থায় পড়ে যায় গোটা শ্রীলঙ্কা দল। প্রথমে মনে হচ্ছিল, পঞ্চাশ রানের গণ্ডিও পেরতে পারবেন না শ্রীলঙ্কা ব্যাটাররা। তবে শেষের দিকে ২২ বলে ১৮ রান করেন ইনোকা রনবীরে। দলের দশ নম্বর ব্যাটারের হাত ধরে ৬৫ রানে পৌঁছয় শ্রীলঙ্কা।

ভারতীয় বোলারদের মধ্যে এদিন সেরা ছিলেন রেণুকা সিং। তিন ওভারে মাত্র ৫ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন তিনি। দু’টি করে উইকেট পান রাজেশ্বরী গায়কোয়াড় ও স্নেহ রানা। উইকেট না পেলেও চার ওভারে মাত্র ৭ রান দিয়ে শ্রীলঙ্কা ব্যাটিংকে চাপে ফেলে দেন দীপ্তি শর্মা। রান তাড়া করতে নেমে একেবারেই চাপের মধ্যে পড়তে হয়নি ভারতকে। শুরুর দিকে দুই উইকেট পড়ে গেলেও মাথা ঠাণ্ডা রেখে ম্যাচ বের করে নেন হরমনপ্রীত কউর ও স্মৃতি মান্ধানা। মাত্র ৯ ওভারেই জয়ের রান তুলে ফেলেন। হাফসেঞ্চুরি করেন স্মৃতি। রেকর্ড গড়ে সপ্তমবারের জন্য এই ট্রফি জিতে নিলেন ভারতের মেয়েরা। এই জয়ের পরে ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন: রোহিত শর্মার ভক্তকে খুন বিরাট অনুরাগীর! গ্রেপ্তার করা হোক কোহলিকে, সরব সোশ্যাল মিডিয়া!]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement