shono
Advertisement
Rahul Gandhi

রাহুলকে 'পাপ্পু' কটাক্ষ যোগীরাজ্যের জেলাশাসকের! পুলিশের পদক্ষেপে কাটল রহস্যের জট

বিতর্কিত পোস্ট নজরে পড়তেই সরব হন কংগ্রেস নেত্রী সুপ্রিয়া।
Published By: Amit Kumar DasPosted: 04:27 PM Sep 15, 2024Updated: 04:27 PM Sep 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় রাজনীতিতে রাহুল গান্ধীকে কটাক্ষ করতে প্রায়শই 'পাপ্পু' শব্দ ব্যবহার করেন শাসকদল বিজেপির নেতারা। এবার রাজনীতির ময়দান ছাড়িয়ে যোগী রাজ্যের সরকারি আধিকারিকের মুখে 'পাপ্পু' কটাক্ষ শুনতে হল রাহুলকে! এই ঘটনা প্রকাশ্যে আসতেই রীতিমতো শোরগোল শুরু হয়েছে। যদিও শেষ পর্যন্ত জানা গেল আধিকারিক নন, তাঁর এক্স হ্যান্ডেল হ্যাক করে এই পোস্ট করেছেন এক যুবক।

Advertisement

ঘটনার সূত্রপাত গত ১৩ সেপ্টেম্বর। উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগরের জেলাশাসক মণীশ বর্মার একটি পোস্ট ভাইরাল হয় সোশাল মিডিয়ায়। যেখানে কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনেতকে রীতিমতো ট্রোল করা হয়। আসলে ওই কংগ্রেস নেত্রী এক ইতিহাসবিদের সঙ্গে কথোপকথনের ভিডিও ক্লিপ সোশাল মিডিয়ায় শেয়ার করেন। যেখানে তিনি বলছেন, ইতিহাস তৈরি হয় তাঁকে বদল করা যায় না। এ প্রসঙ্গে নরেন্দ্র মোদির কথা তুলে ধরে তিনি বলেন, উনি জানেন ইতিহাস তাঁকে কীভাবে স্মরণ করবে। তা ভেবে তিনি যথেষ্ট চিন্তিত। সেই ভিডিও রিটুইট করেন যোগী রাজ্যের জেলাশাসক। এবং লেখেন, 'আপনি নিজের চরকায় তেল দিন। ও আপনাদের পাপ্পুকে নিয়ে ভাবুন।'

একজন আধিকারিকের এহেন বার্তা প্রকাশ্যে আসতেই বিতর্ক চরম আকার নেয়। সুপ্রিয়া নিজে এই ঘটনার কড়া নিন্দা করে লেখেন, এটাই প্রমাণ করে যে সাংবিধানিক পদে সংঘের লোকেরা বসে রয়েছেন। এবং হিংসায় উসকানি দিয়ে চলেছেন। বিতর্ক চরম আকার নিতেই জেলা শাসক দাবি করেন, তাঁর এক্স হ্যান্ডেল হ্যাক করা হয়েছে। এমন কি এই ঘটনায় পুলিশের কাছে অভিযোগও দায়ের করেন তিনি। বর্মা নিজে জানান, কিছু অসামাজিক ব্যক্তি আমার সোশাল মিডিয়া অ্যাকাউন্ট হ্যাক করে ভুলভাল মন্তব্য করেছিলেন। এই ঘটনাকে আমি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছি। ঘটনায় এফআইআর দায়ের করার পাশাপাশি সাইবার সেলের কাছে আবেদন জানাচ্ছি যারা এই ঘটনা ঘটিয়েছে তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য।

এর পরই গোটা ঘটনার তদন্তে নামে উত্তরপ্রদেশের সাইবার সেল। এর পর শনিবার সোহান সিং নামে বছর ৩৪-এর এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। নয়ডা পুলিশের তরফে যে যুবক জেলা শাসকের অ্যাকাউন্ট হ্যাক করে এই কাণ্ড ঘটিয়ে ছিলেন তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি যে ফোন থেকে এই সব বার্তা পাঠানো হচ্ছিল সেটিও হেফাজতে নিয়েছে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যোগী রাজ্যের সরকারি আধিকারিকের এক্স হ্যান্ডেল থেকে রাহুলকে 'পাপ্পু' কটাক্ষ!
  • জানা গেল, অ্যাকাউন্ট হ্যাক করে এই পোস্ট করেন এক যুবক।
  • অভিযুক্তকে গ্রেপ্তার করেছে নয়ডা পুলিশ।
Advertisement