shono
Advertisement
Delhi CM

চলতি সপ্তাহেই নতুন মুখ্যমন্ত্রী পাবে দিল্লি? অতিশীর শপথ নিয়ে প্রস্তাব উপরাজ্যপালের

এই মুহূর্তে দিল্লির শিক্ষা ও পূর্ত দপ্তরের মন্ত্রী অতিশী।
Published By: Anwesha AdhikaryPosted: 09:15 PM Sep 18, 2024Updated: 09:15 PM Sep 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি সপ্তাহেই নতুন মুখ্যমন্ত্রী পেতে পারে দিল্লি। সূত্রের খবর, ইতিমধ্যেই দিল্লির উপরাজ্যপাল ভি কে সাক্সেনার তরফে নতুন মুখ্যমন্ত্রী শপথগ্রহণের জন্য সময় নির্ধারণ করা হয়েছে। দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হিসাবে অতিশীকে শপথ নিতে অনুরোধ জানানো হয়েছে। যদিও সরকারিভাবে এই বিষয়টি নিয়ে কিছুই জানানো হয়নি আপের তরফে। উল্লেখ্য, গত রবিবারই অরবিন্দ কেজরিওয়াল জানিয়ে দিয়েছিলেন যে তিনি মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে চান।

Advertisement

মঙ্গলবার বিকালে কেজরিওয়াল অতিশী এবং মণীশ সিসোদিয়াকে সঙ্গে নিয়ে উপরাজ্যপালের বাসভবনে যান। সেখানেই নিজের ইস্তফার কথা সরকারিভাবে ঘোষণা করেন। একই সঙ্গে অতিশীও নতুন সরকার গঠনের দাবি জানান। এদিন সকালেই আপের বিধায়কদলের বৈঠকে অতিশীকে নেত্রী হিসাবে বেছে নেওয়া হয়। তাঁর নাম প্রস্তাব করেন আপ সুপ্রিমো কেজরিওয়াল নিজেই। জানা গিয়েছে, ইতিমধ্যেই রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে পাঠানো হয়েছে কেজরির ইস্তফাপত্র।

প্রথমে শোনা গিয়েছিল, আগামী ২৬-২৭ সেপ্টেম্বর দিল্লি বিধানসভার বিশেষ অধিবেশন চলাকালীন শপথ নেবেন অতিশী। কিন্তু সূত্রের খবর, চলতি সপ্তাহেই অতিশীকে মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে আহ্বান জানাবেন দিল্লির উপরাজ্যপাল। আগামী শনিবার অর্থাৎ ২১ সেপ্টেম্বর অতিশীকে শপথ নিতে অনুরোধ জানানো হবে। কিন্তু আপ বা অতিশীর তরফে এই নিয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

তবে মুখ্যমন্ত্রীর পদে অতিশীর মেয়াদ বেশিদিনের নয়। আগামী বছর ফেব্রুয়ারিতেই দিল্লিতে ভোট হওয়ার কথা। কেজরিওয়াল নিজে অবশ্য নভেম্বরেই দিল্লিতে ভোট চান। আপ পুনরায় নির্বাচিত হলে যে কেজরিওয়ালই ফের কুরসিতে বসবেন সেটা দলের তরফে স্পষ্টও করে দেওয়া হয়েছে। অতিশী নিজেও দিল্লিবাসীর কাছে কেজরিওয়ালকে ফের মুখ্যমন্ত্রী করার আর্জি জানিয়েছেন। এই মুহূর্তে দিল্লির শিক্ষা ও পূর্ত দপ্তরের মন্ত্রী অতিশী। এর পর সোজা মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার বিকালে কেজরিওয়াল অতিশী এবং মণীশ সিসোদিয়াকে সঙ্গে নিয়ে উপরাজ্যপালের বাসভবনে যান। সেখানেই নিজের ইস্তফার কথা সরকারিভাবে ঘোষণা করেন।
  • প্রথমে শোনা গিয়েছিল, আগামী ২৬-২৭ সেপ্টেম্বর দিল্লি বিধানসভার বিশেষ অধিবেশন চলাকালীন শপথ নেবেন অতিশী।
  • মুখ্যমন্ত্রীর পদে অতিশীর মেয়াদ বেশিদিনের নয়। আগামী বছর ফেব্রুয়ারিতেই দিল্লিতে ভোট হওয়ার কথা।
Advertisement