Advertisement

২৪ ঘণ্টার মধ্যে ফের উত্তপ্ত কাশ্মীর, সেনার গুলিতে নিকেশ পাঁচ অনুপ্রবেশকারী

02:45 PM Apr 05, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারির মাঝেও অশান্ত কাশ্মীর। গত ২৪ ঘণ্টায় পাঁচ অনুপ্রবেশকারী ও চার জঙ্গিকে নিকেশ করলে ভারতীয় সেনা। দু’টি অপারেশনে এক জওয়ান শহিদ হয়েছেন। পরে হাসপাতালে চিকিৎসারত অবস্থায় আরও দুজনের মৃত্যু হয়। জখম হয়েছেন আরও দুজন। রবিবার সকালে ভারতীয় সেনাবাহিনীর তরফে এমনটাই জানানো হয়েছে। জঙ্গিদের খোঁজে এখনও অভিযান চলছে বলে খবর।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শনিবার থেকে উত্তপ্ত ছিল কাশ্মীর উপত্যকা। শনিবারই কুলগামের বাটাপোড়া এলাকায় চার জঙ্গিকে নিকেশ করেছিল সেনা। এরপর থেকেই সীমান্ত এলাকায় কড়া নজর রাখা হচ্ছিল। জানা গিয়েছে, রবিবার ভোররাতে লাইন অফ কন্ট্রোলের-এর কাছে কূপওয়ারার কেরন সেক্টরে পাঁচ জন অনুপ্রবেশ করার চেষ্টা চালায়। গুলির লড়াইয়ে পাঁচ জনই নিহত হয়। পালটা গুলিতে শহিদ হয়েছেন এক জওয়ান। দুজন জখম হন। হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তাদেরও মৃত্যু হয়। সেনা সূত্রে খবর, আবহাওয়া খারাপ থাকায় তাঁদের উদ্দার করতে দেরি হয়েছিল। তল্লাশি অভিযান চলছে বলে খবর।

[আরও পড়ুন : ‘তবলিঘি জামাতের সদস্যদের গুলি করে মারা উচিত’, দাবি রাজ ঠাকরের]

প্রসঙ্গত, শুক্রবার গভীর রাতে বিশেষ সূত্রে প্রশাসনের কাছে খবর আসে হার্দমানগুড়ি বাটপোরা এলাকায় কয়েকজন জঙ্গি লুকিয়ে আছে। বুধবার রাতে এই জঙ্গিরাই কুলাগাম জেলার নন্দীমার্গ এলাকার সিরাজ আহমেদ গোরসে ও গুলাম হাসান ওয়াগে নামে দুই সাধারণ বাসিন্দাকে গুলি করে হত্যা করেছিল বলেও জানা যায়। এরপরই ভারতীয় সেনার ৩৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী বাটপোরা এলাকা ঘিরে ফেলে তল্লাশি চালাতে আরম্ভ করেন। শনিবার সকালে তাঁরা যখন লুকিয়ে থাকা জঙ্গিদের সন্ধানে তল্লাশি চালাচ্ছেন তখন আচমকা জঙ্গলের আড়াল থেকে গুলি চালাতে আরম্ভ করে জঙ্গিরা। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর চার জঙ্গি খতম হয়। আর তাদের বাকি তিন সঙ্গী আরও গভীর জঙ্গলে ঢুকে গুলি ছুঁড়তে থাকে। তখন ঘটনাস্থল থেকে তিন জঙ্গির মৃতদেহ উদ্ধার করেন নিরাপত্তারক্ষীরা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন : ‘সময় থাকতে ভাবা হয়নি’, প্রধানমন্ত্রীর ডাকা সর্বদল বৈঠকে যাচ্ছে না তৃণমূল!]

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ২৪ ঘণ্টার মধ্যে ফের উত্তপ্ত কাশ্মীর, সেনার গুলিতে নিকেশ পাঁচ অনুপ্রবেশকারী appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next