shono
Advertisement

তেলেঙ্গানায় রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৫, 'জতুগৃহে' আটকে ১০ জন

Published By: Kishore GhoshPosted: 07:45 PM Apr 03, 2024Updated: 08:09 PM Apr 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তেলেঙ্গানায় (Telengana) রাসায়নিক কারখানায় ভয়ংকর বিস্ফোরণ। মৃত্যু হয়েছে কমপক্ষে ৫ জনের। আহত ১০ জন। স্থানীয়দের দাবি, দুর্ঘটনার সময় কারখানায় ভিতরে ৫০ জন কর্মী ছিলেন। বিস্ফোরণের পরেই দাউদাউ করে জ্বলে ওঠে গোটা বাড়িটি। মনে করা হচ্ছে ভিতরে আটকে রয়েছেন অন্তত ৮ থেকে ১০ জন। শুরু হয়েছে উদ্ধারকাজ। রাসায়নিক কারখানার বিস্ফোরণের জেরে বিপদ এড়াতে এলাকা ফাঁকা করছে প্রশাসন।

Advertisement

রাজ্যের সাঙ্গারেড্ডি জেলার রাসায়নিক কারখানায় বিস্ফোরণ ঘটে বুধবার। বিস্ফোরণের পরেই বহুতল বাড়িটিতে দাউদাউ করে আগুন ধরে যায়। স্থানীয়দের দাবি, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কারখানার ম্যানেজারের। বেশ কিছু ভিডিও প্রকাশ্যে এসেছে, যেখানে দেখা গিয়েছে জতুগৃহের মতো আগুনে পুড়ছে গোটা রাসয়নিক কারখানাটি। একটি ভিডিওতে দেখা গিয়েছে অগ্নিদগ্ধ মৃতদেহ। একটি সূত্রে দাবি, পাশে আরও একটি রাসায়নিক কারখানা রয়েছে। সেটিতেও বিস্ফোরণ হয়েছে।

 

[আরও পড়ুন: জোটসঙ্গী উদ্ধবকে ‘অশালীন’ আক্রমণ, সঞ্জয় নিরুপমকে বহিষ্কারের পথে কংগ্রেস]

রাসায়নিক কারখানার বিস্ফোরণ হওয়ায় এলাকা ফাঁকা করা শুরু করেছে প্রশাসন। যাতে করে বিষাক্ত গ্যাস ছড়িয়ে আর বড় বিপদ না ঘটে। পুলিশ ও দমকল কর্মীরা আহতদের উদ্ধার করে একাধিক হাসপাতালে ভর্তি করেছে। প্রশাসনের আশঙ্কা, মৃতের সংখ্যা বাড়তে পারে।

 

[আরও পড়ুন: লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরলেন ফারুক আবদুল্লা, আচমকা ‘সন্ন্যাস’ কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement