shono
Advertisement

৫০ ফুট গভীর কুয়োয় দীর্ঘ ১৮ ঘণ্টা আটকে মৃত্যু পাঁচ বছরের শিশুর

তামিলনাড়ুর মর্মান্তিক স্মৃতি ফিরল হরিয়ানায়। The post ৫০ ফুট গভীর কুয়োয় দীর্ঘ ১৮ ঘণ্টা আটকে মৃত্যু পাঁচ বছরের শিশুর appeared first on Sangbad Pratidin.
Posted: 04:54 PM Nov 04, 2019Updated: 04:54 PM Nov 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুটো সপ্তাহও কাটেনি। তার মধ্যেই তামিলনাড়ুর স্মৃতি ফিরল হরিয়ানায়। বিফলে গেল দীর্ঘ আঠারো ঘণ্টা ধরে উদ্ধারের চেষ্টা। ৫০ ফুট গভীর কুয়োয় পড়ে গিয়ে মৃত্যু হল পাঁচ বছরের শিশুর।

Advertisement

ঘটনা হরিয়ানার কার্নাল জেলার হরসিংপুরা গ্রামের। সোমবার পুলিশ জানায়, রবিবার ঘারাউন্দা এলাকায় মাঠে খেলা করছিল বছর পাঁচেকের শিশুকন্যাটি। হঠাৎই পা হরকে সে পড়ে যায় সংকীর্ণ গভীর কুয়োয়। তারই পরিবারের কুয়ো সেটি। এদিকে মেয়ে বাড়ি না ফেরায় চিন্তায় পড়ে পরিবার। আশেপাশের এলাকায় খোঁজ শুরু করেন বাড়ির লোকেরা। তখনই সন্দেহ হয়, কুয়োতেও পড়ে গিয়ে থাকতে পারে সে। সেই আশঙ্কাই সত্যি হয়। সময় নষ্ট না করে মেয়ের নিরুদ্দেশ হওয়ার খবর পুলিশকে জানান পরিবারের লোকেরা। খবর দেওয়া হয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও (এডিআরএফ)। শুরু হয় উদ্ধার কাজ। ঘারাউন্দা থানার ইন্সপেক্টর শচীন বলছেন, “দীর্ঘ আঠারো ঘণ্টার অপেক্ষা শেষে তাকে কুয়ো থেকে তুলে আনা সম্ভব হয়। সঙ্গে সঙ্গে তাকে কার্নালের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।”

[আরও পড়ুন: সংসদে বিজেপিকে চাপে ফেলার কৌশল, বিরোধীদের একজোট করতে বৈঠক সোনিয়ার]

উদ্ধারের সময় কুয়োর ভিতর অক্সিজেন সরবরাহ করা হয়। সেই সঙ্গে একটি ক্যামেরা ব্যবহার করে শিশুটির পায়ের ছাপ ধরে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন উদ্ধারকারীরা। এমনকী শিশুর বাবা-মায়ের গলায় রেকর্ড করে কথাও চালান তাঁরা। যাতে গভীর অন্ধকারেও সে ভয় না পায়। কিন্তু এসব সত্ত্বেও শিশুর গলা পাওয়া যায়নি। সংকীর্ণ কুয়োর মধ্যেই হয়তো ততক্ষণে শ্বাসরুদ্ধ হয়েছিল তার।

গত ২৫ অক্টোবর তামিলনাড়ুর তিরুচিরাপল্লিতে বাড়ির সামনেই খেলা করার সময় হঠাৎই অসাবধানতায় গভীর কূপে পড়ে যায় বছর দুয়েকের সুজিত উইলসন। কেউ আশপাশে না থাকায় প্রথমে ব্যাপারটা কারও নজরেই আসেনি। টনক নড়তেই খবর দেওয়া হয় পুলিশ এবং এনডিআরএফকে। কিন্তু কোনও চেষ্টা, কোনও প্রার্থনাই কাজে আসেনি। ৮০ ঘণ্টার চেষ্টায় তার দেহ কূপ থেকে উদ্ধার করা গিয়েছিল। এবার একই পরিণতি হল হরিয়ানার শিশুর। তার আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ গোটা পরিবার।

[আরও পড়ুন: দূষণের বিরুদ্ধে কোমর বেঁধে লড়াইয়ে নামল দিল্লি, চালু জোড়-বিজোড় ফর্মুলা]

The post ৫০ ফুট গভীর কুয়োয় দীর্ঘ ১৮ ঘণ্টা আটকে মৃত্যু পাঁচ বছরের শিশুর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement