shono
Advertisement

বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, অগ্নিদগ্ধ হয়ে মৃত কমপক্ষে ৯ শ্রমিক

আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।
Posted: 03:19 PM Feb 17, 2024Updated: 04:16 PM Feb 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুতে (Tamil Nadu) বিরুধুনগর জেলায় বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৯ জন শ্রমিকের। আহত বেশ কয়েকজন। পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা তাঁদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করেছে। উদ্ধারকাজের পাশপাশি বিস্ফোরণের কারণ জানতে তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন। 

Advertisement

স্থানীয়দের দাবি, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে গোটা এলাকা ভূমিকম্পের মতো কেঁপে ওঠে। মূল কারখানাটি ছাড়াও লাগোয়া চারটি বাড়ি ধ্বংস্তূপে পরিণত হয়েছে। খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকল ও পুলিশ। উদ্ধারকারীরা জানিয়েছেন, ঘটনাস্থলেই আগুনে পুড়ে মৃত্যু হয়েছে ওই সময় বাজি কারখানায় থাকা ৭ জন শ্রমিকের। চিকিৎধীন অবস্থায় মৃত্যু হয়েছে বাকি ২ জনের। অন্য আহতরা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ফলে মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে।

 

[আরও পড়ুন: কাশ্মীরের চাইতেও বেশি! লোকসভা ভোটে বাংলার জন্য কত বাহিনী চাইল কমিশন?]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভেম্বাকোট্টাই এলাকার ওই বাজি কারখানার মালিক বিজয় নামের এক ব্যক্তি। তিনি জীবিত আছেন কিনা তা এখনও স্পষ্ট নয়। প্রাথমকিভাবে জানা গিয়েছে, কারখানার কেমিক্যাল মিক্সিং রুমে বিস্ফোরণ ঘটেছিল। কীভাবে বিস্ফোরণ ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। উল্লেখ্য, গত বছরই তামিলনাড়ুর কৃষ্ণগীরি এলাকায় বাজি কারখানায় বিস্ফোরণে ৮ জনের মৃত্যু হয়েছিল।

 

[আরও পড়ুন: রাজ্যসভায় ফের মনোনয়ন জয়ার, বচ্চন দম্পতির মোট সম্পত্তির পরিমাণ তাক লাগায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement