shono
Advertisement
PM Narendra Modi

প্রধানমন্ত্রী মোদির বাসভবনে নতুন অতিথি, দীপজ্যোতি নাম রাখার বিশেষ কারণ জানেন?

দীপজ্যোতির ছবি দেশবাসীর সঙ্গে ভাগ করে নিয়েছেন মোদি।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 01:45 PM Sep 14, 2024Updated: 02:07 PM Sep 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবন ৭ লোককল্যাণ মার্গে নতুন অতিথির আগমন। নাম তার দীপজ্যোতি। যাকে পরম স্নেহে আগলে রাখছেন মোদি। এমনকী ভগবানের আসনের সামনে নিয়ে গিয়ে নতুন সদস্যকে পুজোও করেছেন তিনি। আসলে এই অতিথি আর কেউ নয়। একটি ছোট্ট বাছুর। কখনও দীপজ্যোতিকে কোলে বসিয়ে মাথায় আদর করছেন, আবার কখনও স্নেহের চুম্বন করছেন। এই মিষ্টি মুহূর্তগুলোই সোশাল মিডিয়ায় মন জয় করেছে সকলের।

Advertisement

শনিবার নিজের এক্স হ্যান্ডেলে দীপজ্যোতির ছবি দেশবাসীর সঙ্গে ভাগ করে নিয়েছেন মোদি। সঙ্গে একটা ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, এক পা দু পা করে প্রধানমন্ত্রীর সঙ্গে ঘরে ঘুরে বেরচ্ছে বাছুরটি। তাকে কোলে কোলে ভগবানের আসনে নিয়ে গিয়ে পুজো করেন নমো। গলায় মালা ও গায়ে চাদর পরিয়ে দেন। তার পর কোলে বসিয়ে স্নেহের চুম্বন এঁকে দেন মোদি। আর দীপজ্যোতিও দিব্যি নিশ্চিন্তে রয়েছে প্রধানমন্ত্রীর কাছে। 

কেন বাছুরটির নাম দীপজ্যোতি? নিজেই সেই কারণ জানিয়ে এদিন মোদি লেখেন, 'আমাদের শাস্ত্রে বলা আছে, গাভী সর্বসুখ প্রদান করে। লোককল্যাণ মার্গে আমাদের পরিবারে এক নতুন সদস্যের শুভ আগমন হয়েছে। প্রধানমন্ত্রীর বাসভবনের প্রিয় গরু একটি বাছুর প্রসব করেছে। যার কপালে রয়েছে আলোর চিহ্ন। তাই নাম দিয়েছি দীপজ্যোতি।' ছবিতেও দেখা গিয়েছে দীপজ্যোতির কপালে একটি সাদা অংশ জ্বলজ্বল করছে। প্রধানমন্ত্রী মোদির পশুপ্রেম বিশেষ করে গোপ্রীতির কথা কারওই অজানা নয়। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবন ৭ লোককল্যাণ মার্গে নতুন অতিথির আগমন। নাম তার দীপজ্যোতি।
  • যাকে পরম স্নেহে আগলে রাখছেন মোদি। এমনকী ভগবানের আসনের সামনে নিয়ে গিয়ে নতুন সদস্যকে পুজোও করেছেন তিনি।
  • শনিবার নিজের এক্স হ্যান্ডেলে দীপজ্যোতির ছবি দেশবাসীর সঙ্গে ভাগ করে নিয়েছেন মোদি।
Advertisement