shono
Advertisement
Jammu and Kashmir

সন্ত্রাসের জবাব বুলেট, নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে উপত্যকায় খতম জঙ্গি

মৃত জঙ্গির সঙ্গে আরও ২ জন ছিল, তাদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।
Published By: Amit Kumar DasPosted: 12:07 AM Aug 25, 2024Updated: 01:11 AM Aug 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনের প্রস্তুতি জোর কদমে শুরু হয়ে গিয়েছে জম্মু ও কাশ্মীরে। তারই সঙ্গে সমান তালে চলছে জঙ্গি সাফাই অভিযান। শনিবার জম্মু ও কাশ্মীরের সোপারে পুলিশ ও ৩২ রাষ্ট্রীয় রাইফেলসের যৌথ অভিযানে খতম হল এক জঙ্গি। পাশাপাশি এই এনকাউন্টার অভিযানে এক জওয়ান আহন হয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

শনিবার জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলায় রাফিয়াবাদে সোপোরের (Sopore) ওয়াটারগাম এলাকায় চলে এই এনকাউন্টার। গোপনসূত্রে খবর পেয়ে ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু করেছিল সেনা ও পুলিশের যৌথ বাহিনী। তল্লাশি অভিযান চলাকালীন পিছু হঠবার জায়গা না পেয়ে নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। দীর্ঘক্ষণ ধরে দুপক্ষের গুলির লড়াই চলার পর এক জঙ্গির মৃত্যু হয় বলে দাবি করেছে পুলিশ। জানা যাচ্ছে, মৃত জঙ্গি কাশ্মীরের স্থানীয় বাসিন্দা। তার নাম জাহির হুসেন শাহ। অনুমান করা হচ্ছে, মৃত জঙ্গির সঙ্গে আরও ২ জন ছিল। তাদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

[আরও পড়ুন: খুলে যাবে পাকিস্তানের সঙ্গে বাণিজ্যপথ! উপত্যকার নির্বাচনী ইস্তেহারে ঘোষণা মেহবুবার]

পাশাপাশি এই অভিযানে আহত হয়েছেন এক জওয়ান। চিকিৎসার জন্য দ্রুত তাঁকে শ্রীনগরের ১৫ ক্রপস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। গোটা এলাকায় হাই অ্যালার্ট জারি করেছে নিরাপত্তা বাহিনী। ওই এলাকা থেকে স্থানীয় বাসিন্দাদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হচ্ছে। পাশাপাশি এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান ও গুলির লড়াই এখনও চলছে বলে জানা যাচ্ছে।

[আরও পড়ুন: ‘২০২৬ সালের মধ্যে দেশ থেকে মাওবাদকে নির্মূল করব’, হুঙ্কার অমিত শাহের]

প্রসঙ্গত, গত কয়েক মাস ধরে ধারাবাহিক ভাবে রক্তাক্ত হয়েছে জম্মু ও কাশ্মীর। ২০২১ থেকে সেখানে জঙ্গি হামলার বলি হয়েছেন ৫০ জনেরও বেশি সেনাকর্মী। সপ্তাহ দুয়েক আগে অনন্তনাগে জঙ্গি হামলায় শহিদ হন দুই জওয়ান। হামলা হয়েছে কূপওয়াড়া, কিস্তয়াড়, কাঠুয়াতেও। এর আগে জুলাই মাসে ডোডা জেলার দেশা জঙ্গলে জঙ্গিদের গুলিতে নিহত হন চার সেনা জওয়ান। গত ১৪ অগস্ট জম্মু ও কাশ্মীরের ডোডায় সংঘর্ষে প্রাণ হারিয়েছিলেন অন্য এক সেনা আধিকারিক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শনিবার জম্মু ও কাশ্মীরের সোপারে পুলিশ ও ৩২ রাষ্ট্রীয় রাইফেলসের যৌথ অভিযানে খতম হল এক জঙ্গি।
  • পাশাপাশি এই এনকাউন্টার অভিযানে এক জওয়ান আহন হয়েছেন বলে জানা গিয়েছে।
Advertisement