shono
Advertisement
Air India

ইরান-ইজরায়েল যুদ্ধের ছায়া ভারতেও! বাতিল এয়ার ইন্ডিয়ার বিমান

৩০ এপ্রিল পর্যন্ত বাতিল যাবতীয় উড়ান।
Posted: 04:13 PM Apr 19, 2024Updated: 04:51 PM Apr 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইরান-ইজরায়েল (Iran-Israel Conflict) দ্বন্দ্বে নতুন করে যুদ্ধের মেঘ ঘনিয়েছে মধ্যপ্রাচ্যে। তার ছায়া পড়ল এবার ভারতেও। বর্তমান যুদ্ধ পরিস্থিতিতে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত ইজরায়েলের রাজধানী তেল অভিভে (Tel Aviv) যাতয়াতের যাবতীয় উড়ান বাতিল করল বিমানসংস্থা এয়ার ইন্ডিয়া (Air India)।

Advertisement

শুক্রবার এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, মধ্যপ্রাচ্যের যুদ্ধ পরিস্থিতির কথা মাথায় রেখে ৩০ এপ্রিল পর্যন্ত তেল আভিভের যাবতীয় উড়ান বাতিল করা হয়েছে। ইজরায়েলের ওই শহরে যাওয়া এবং আসার, অর্থাৎ উভয় দিকের উড়ান বাতিল হয়েছে। বিমান সংস্থা আরও জানিয়েছে, পরিস্থিতির উপর নজর রাখছে তারা। ইতিমধ্যে টিকিট কেটেছেন যে যাত্রীরা তাঁদের সাহায্য করবে বিমান সংস্থা। টিকিট বাতিলের জন্য অতিরিক্ত খরচ নেওয়া হবে না। সংস্থা জানিয়েছে, 'যাত্রী এবং উড়ানকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করাই সর্বোচ্চ অগ্রাধিকার পায়।'

 

[আরও পড়ুন: উচ্চ মাধ্যমিকেও এবার সাপ্লির সুযোগ, নয়া নিয়ম জানাল শিক্ষা সংসদ]

এর আগে ইজরায়েলে হামাসের হামলার পর ২০২৩ সালের ৭ অক্টোবর তেল আভিভের যাবতীয় বিমান বাতিল করেছিল এয়ার ইন্ডিয়া। উল্লেখ্য, দিল্লির ইন্দিরাগান্ধী বিমানবন্দর থেকে সপ্তহে ৪টি উড়ান রয়েছে, যেগুলি তেল অভিভিতে পৌঁছে দেয় যাত্রীদের।

 

[আরও পড়ুন: মে মাসের শুরুতেই মাধ্যমিকের ফলপ্রকাশ, প্রস্তুত উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদও]

উল্লেখ্য, গত ১ এপ্রিল দামাস্কাসে ইরানের দূতাবাসে ক্ষেপণাস্ত্র হামলা চালায় আইডিএফ। মৃত্যু হয় ১৩ জনের। নিহতদের মধ্যে ছিলেন দুজন ইরানি সেনাকর্তাও। পালটা ১৩ এপ্রিল ইজরায়েলকে নিশানা করে ড্রোন ও ক্ষেপণান্ত্র ছুড়ে ইরানের ইসলামিক রেভলিউশনারি গার্ড কোর। একদফা আক্রমণ চালিয়েই অভিযানে ইতি টানে তারা। তেহরানের তরফে বলা হয়, তাদের উদ্দেশ্য পূরণ হয়েছে তাই আপাতত অভিযানে শেষ। তবে, ইসলামিক দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি হুঁশিয়ারি দেন, ইজরায়েল পালটা হামলা চালালে জবাব অত্যন্ত মারাত্মক হবে। ‘জায়নবাদে’র বিরুদ্ধে এই লড়াই থেকে আমেরিকাকেও দূরে থাকার হুঁশিয়ারি দিয়েছিল দেশটি। পালটা, বদলা নেওয়ার হুমকি দিয়েছিল তেল আভিভ। ইজরায়েল-ইরানের এই দ্বন্দ্বে উদ্বিগ্ন গোটা বিশ্ব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement