Agnipath Protest: ‘অগ্নিপথ’নিয়ে দেশজুড়ে বিক্ষোভের মাঝে সুখবর, নিজের সংস্থায় অগ্নিবীরদের নিয়োগে আগ্রহী মহিন্দ্রা

01:45 PM Jun 20, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগ্নিপথ প্রকল্পের (Agnipath Scheme) মাধ্যমে সেনাবাহিনীতে নিয়োগ করা হবে। এই ঘোষণা করার পরেই দেশজুড়ে প্রতিবাদে শামিল হয়েছে যুবসমাজ। তাদের অধিকাংশেরই মত, এই প্রকল্পের মাধ্যমে নিয়োগ হলে চাকরির নিশ্চয়তা থাকবে না। এই প্রসঙ্গে এবার মুখ খুললেন বিখ্যাত শিল্পপতি আনন্দ মহিন্দ্রা (Anand Mahindra)। তাঁর সংস্থায় অগ্নিবীরদের নিয়োগ করতে চান, এই কথা বলেছেন তিনি।

Advertisement

একটি টুইট করে মহিন্দ্রা গোষ্ঠীর কর্ণধার বলেছেন, “অগ্নিপথ প্রকল্প ঘোষণা করার পরে দেশজুড়ে যেভাবে যুবসমাজ প্রতিবাদ করছে, সেটা সত্যিই দুঃখজনক। অগ্নিবীররা বিশেষ ভাবে প্রশিক্ষণ পাবে। সেই সঙ্গে শৃংখলা পরায়ণতাও শিখবে তারা। এই দুই ধরণের গুণ থাকার ফলে কর্মী হিসাবে অগ্নিবীরদের (Agniveer) গ্রহণযোগ্যতা অনেক বেড়ে যাবে। মহিন্দ্রা গোষ্ঠী অবশ্যই এইরকম প্রশিক্ষণপ্রাপ্ত, যোগ্য যুবক-যুবতীদের নিয়োগ করতে চাইবে।”

Advertising
Advertising

[আরও পড়ুন: অগ্নিপথের বিরোধিতায় কংগ্রেসের প্রতিবাদে শামিল রাহুল, ধরনামঞ্চ থেকেই গেলেন ইডি অফিসে]

তাঁর এই টুইট দেখে একজন নেটিজেন প্রশ্ন করেন, সেনার প্রশিক্ষণ নেওয়ার পরে মহিন্দ্রা গোষ্ঠীতে কী ধরনের কাজ করতে পারবেন অগ্নিবীররা? তার উত্তরে আনন্দ মহিন্দ্রা বলেন, “কর্পোরেট দুনিয়ায় অগ্নিবীরদের যথেষ্ট গুরুত্ব থাকবে। নেতৃত্ব দেওয়ার ক্ষমতা, দলের সঙ্গে মিলেমিশে কাজ করা, শারীরিকভাবে শক্তিশালী হওয়া- এই গুণগুলো থাকতে হবে অগ্নিবীরদের। সেই কারণেই শিল্পক্ষেত্রের যেকোনও জায়গায় কাজ করতে পারবে তারা।”

দেশজুড়ে হিংসাত্মক বিক্ষোভের মধ্যেই প্রকাশ্যে এসেছে একটি ভিডিও। হরিয়ানার পানিপথে শান্তিপূর্ণ বিক্ষোভের মধ্যেই একজন প্রতিবাদীকে শান্ত করতে দেখা যায় সরকারি আধিকারিককে। ওই প্রতিবাদী বলেন, “যদি আপনার সন্তানরা বিক্ষোভ দেখাত, তাহলে কী করতেন?” উত্তরে প্রতিবাদী যুবককে জড়িয়ে ধরে সেই আধিকারিক বলেন, “তুমি আমার ছেলের মতোই। কিন্তু এভাবে বিক্ষোভ করলে তোমাদের ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে। আমি সরকারের কাছে তোমাদের দাবি দাওয়ার কথা জানাব।” ইতিমধ্যেই ভারতীয় বায়ুসেনার তরফে হুঁশিয়ারি দিয়ে জানানো হয়েছে, বিক্ষোভকারীদের অগ্নিপথ প্রকল্পের মাধ্যমে নিয়োগ করা হবে না। 

[আরও পড়ুন: ১৬ বছর বয়সে নিজের পছন্দে বিয়ে করতে পারে মুসলিম মেয়েরা, রায় পাঞ্জাব ও হরিয়ানা হাই কোর্টের

Advertisement
Next