shono
Advertisement

আদালতেও মিথ্যা বলছে ইডি-সিবিআই, সমনের পালটা মামলার হুঁশিয়ারি কেজরির

সোমবার কেজরির তলবের প্রতিবাদে বিশেষ অধিবেশন দিল্লি বিধানসভায়।
Posted: 04:01 PM Apr 15, 2023Updated: 07:36 PM Apr 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তদন্তে কিছু না পেয়ে আদালতেও মিথ্যাচার করছে ইডি-সিবিআই। মদ কেলেঙ্কারিতে সমন পাওয়ার পরই পালটা অভিযোগ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal)। কেন্দ্রীয় এজেন্সিগুলির বিরুদ্ধে আদালতে মামলা করার হুঁশিয়ারিও দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

Advertisement

দিল্লির মদ কেলেঙ্কারিতে শুক্রবারই কেজরিওয়ালকে সমন পাঠিয়েছে সিবিআই। আগামী রবিবার তাঁকে সিবিআই (CBI) দপ্তরে ডেকে পাঠানো হয়েছে। সূত্রের খবর, আবগারি মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, কেজরিওয়াল রবিবার যথাসময়েই সিবিআই দপ্তরে হাজিরা দিতে যাবেন। তবে তাঁর সঙ্গে যাবেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এবং দিল্লি মন্ত্রিসভার সদস্যরা। সিবিআই দপ্তরের সামনে বিক্ষোভ দেখানোরও পরিকল্পনা রয়েছে। কেজরিওয়ালের তলবের প্রতিবাদে দিল্লি বিধানসভায় সোমবার বিশেষ অধিবেশনও ডাকা হয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইতিমধ্যেই আদালতে জানিয়েছে, মদ কেলেঙ্কারির ১০০ কোটি টাকা গিয়েছে আম আদমি পার্টির গোয়ার ভোটপ্রচারে।

[আরও পড়ুন: নিজেকেই ধ্বংস করছিল শরীর! কিশোরীকে বাঁচালেন বাঙুরের চিকিৎসক]

কেজরিওয়াল বলছেন, “এসবটাই নির্ভেজাল মিথ্যাচার। এত তদন্ত করে, এত গ্রেপ্তার করে, গ্রেপ্তার হওয়া বন্দিদের উপর অত্যাচার করেও আম আদমি পার্টির বিরুদ্ধে কোনওরকম দুর্নীতির প্রমাণ জোগাড় করতে পারেনি সিবিআই। তাই আদালতে তারা মনগড়া কাহিনী তুলে ধরছে। ওরা বলছে ১০০ কোটি টাকা আমরা গোয়ার ভোটপ্রচারে খরচ করেছি। কিন্তু তার প্রমাণ কোথায়? সিবিআই দেখাক তো এই ১০০ কোটি টাকার ১ পয়সার প্রমাণ।” কেজরিওয়াল বলছেন,”আমি যদি বলি ১৭ সেপ্টেম্বর সন্ধে ৭টার সময় আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) ১০০ কোটি দিয়েছি, তাহলে কি তাঁকে আপনারা গ্রেপ্তার করবেন?” দিল্লির মুখ্যমন্ত্রীর ঘোষণা, তিনি কেন্দ্রীয় এজেন্সিগুলির বিরুদ্ধে আদালতকে বিভ্রান্ত করা এবং মিথ্যাচারের অভিযোগে মামলা করবেন।

[আরও পড়ুন: কেমোথেরাপির সময়ই পুতিনকে খুনের ষড়যন্ত্র! রুশ প্রেসিডেন্ট ঘনিষ্ঠদের গোপন ছক ফাঁস]

 দিল্লির মুখ্যমন্ত্রী পাশে পেয়েছেন অন্য বিরোধীদেরও। প্রাক্তন কংগ্রেস (Congress) নেতা তথা রাজ্যসভার সাংসদ কপিল সিব্বল বলছেন, বিচারের নামে প্রহসন চালাচ্ছে মোদি সরকার। নীতীশ কুমার তাঁর পাশে দাঁড়িয়ে বলেছেন, “সঠিক সময়ে কেন্দ্রের ওই অপচেষ্টার জবাব দেবেন কেজরি।” কেজরিওয়াল নিজে আবার ডিএমকে নেতা স্ট্যালিনকে চিঠি দিয়েছেন। আসলে সম্প্রতি তামিলনাড়ু সরকার রাজ্যপালের ক্ষমতা খর্ব করার দাবিতে বিল এনেছে। সেই বিলকে সমর্থন করে কেজরিওয়াল বলছেন, “কেন্দ্র এবং তাদের প্রতিনিধিরা রাজ্য সরকারগুলির ক্ষমতা খর্ব করার জন্য যে চেষ্টা চালাচ্ছে, তার বিরুদ্ধে স্ট্যালিনের লড়াইকে আমরা সমর্থন করছি। আমরা দিল্লি বিধানসভাতেও এ বার বিল আনব, যাতে কোনও বিষয়ে লেফটেন্যান্ট গভর্নরের সিদ্ধান্ত গ্রহণের জন্য সময়সীমা বেঁধে দেওয়া যায়।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement