shono
Advertisement
Arvind Kejriwal

ইডির পরে কেজরিকে হেফাজতে নিল সিবিআই, কমছে দ্রুত মুক্তির আশা

তিনদিনের জন্য সিবিআই হেফাজতে থাকতে হবে কেজরিকে।
Published By: Anwesha AdhikaryPosted: 09:06 PM Jun 26, 2024Updated: 09:06 PM Jun 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও পিছিয়ে গেল অরবিন্দ কেজরিওয়ালের জেলমুক্তির সম্ভাবনা। আবগারি দুর্নীতিতে ৩ দিনের জন্য তাঁকে সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিল দিল্লির রাউস অ্যাভেনিউ কোর্ট। উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় আগেই কেজরিকে গ্রেপ্তার করেছিল ইডি। সেই মামলায় জামিন পেলেও দিল্লি হাই কোর্টের নির্দেশে জেলমুক্তি স্থগিত রয়েছে। এহেন পরিস্থিতিতে নতুন করে কেজরিকে পাঠানো হল সিবিআই হেফাজতে।

Advertisement

সোমবার তিহাড় জেলে গিয়ে কেজরিকে (Arvind Kejriwal) জিজ্ঞাসাবাদ করে সিবিআই। মঙ্গলবার তাঁকে গ্রেপ্তার হিসাবে দেখানো হয়। তার পর পাঁচ দিনের হেফাজত চেয়ে বুধবার সিবিআই দিল্লির মুখ্যমন্ত্রীকে আদালতে পেশ করে। রাউস অ্যাভেনিউ কোর্টে শুনানির পর বিচারক জানান, আপাতত তিন দিনের জন্য সিবিআই হেফাজতে থাকতে হবে আপ সুপ্রিমোকে। এদিন শুনানির সময়ে অবশ্য কেজরি অভিযোগ করেন, তাঁর বিরুদ্ধে মিথ্যে অভিযোগ ছড়াচ্ছে সিবিআই (CBI)। তিনি নাকি দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার উপরে দোষ চাপিয়েছেন। এই অভিযোগ অস্বীকার করেন কেজরি।

[আরও পড়ুন: প্যারাসিটামল-সহ ৫২টি ওষুধ ‘ফেল’ মান পরীক্ষায়, সতর্কতা জারি কেন্দ্রীয় সংস্থার

ইডির করা মামলায় কেজরিওয়ালের জামিন নিয়ে বিভিন্ন আদালতে টানাপোড়েন চলছে। নিম্ন আদালত জামিন দিয়েছিল তাঁকে। কিন্তু মুক্তি আটকাতে তৎপর ইডি পরের দিনই দ্বারস্থ হয়েছিল দিল্লি হাই কোর্টের। শেষ পর্যন্ত কেজরির জামিনে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছিল হাই কোর্ট। জামিন পেতে মরিয়া দিল্লির মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। কিন্তু শীর্ষ আদালত জানিয়ে দেয়, দিল্লি হাই কোর্টের স্থগিতাদেশ নিয়ে এখনই কোনও নির্দেশ দেওয়া হবে না। দিল্লি হাই কোর্ট যদি এই মামলায় কোনও রায় দেয় তাহলে সেদিকে নজর রাখা হবে।

কিন্তু বুধবার রাউস অ্যাভেনিউ কোর্টের রায়ে আরও অস্বস্তি বাড়ল আপ সুপ্রিমোর। কারণ ইডির দায়ের করার মামলায় তিনি কোনওক্রমে জামিন পেলেও সিবিআইয়ের মামলায় হেফাজতে থাকতে হবে তাঁকে। জেল থেকে মুক্তি পেতে হলে দুই এজেন্সির মামলাতেই জামিন পেতে হবে আপ সুপ্রিমোকে।

[আরও পড়ুন: চোর সন্দেহে ২ নাবালককে মারধর, নেড়া করে গ্রামে ঘোরানোর অভিযোগ, উত্তরপ্রদেশে গ্রেপ্তার ৪

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাউস অ্যাভেনিউ কোর্টে শুনানির পর বিচারক জানান, আপাতত তিন দিনের জন্য সিবিআই হেফাজতে থাকতে হবে আপ সুপ্রিমোকে।
  • ইডির করা মামলায় কেজরিওয়ালের জামিন নিয়ে বিভিন্ন আদালতে টানাপোড়েন চলছে। নিম্ন আদালত জামিন দিয়েছিল তাঁকে।
  • বুধবার রাউস অ্যাভেনিউ কোর্টের রায়ে আরও অস্বস্তি বাড়ল আপ সুপ্রিমোর।
Advertisement