shono
Advertisement
Arvind Kejriwal

এখনই মুক্তি নয়, ১২ জুলাই পর্যন্ত কেজরিকে জেল হেফাজতে পাঠাল আদালত

ইডির গ্রেপ্তারিতে জামিন পেয়েছেন। কিন্তু সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হওয়ার পরে ফের অরবিন্দ কেজরিওয়ালের ঠিকানা হল জেল। শনিবার তাঁকে ফের জেল হেফাজতে পাঠিয়েছে দিল্লির আদালত। আগামী ১২ জুলাই পর্যন্ত জেলেই থাকতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে।
Published By: Anwesha AdhikaryPosted: 05:26 PM Jun 29, 2024Updated: 05:33 PM Jun 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইডির গ্রেপ্তারিতে জামিন পেয়েছেন। কিন্তু সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হওয়ার পরে ফের অরবিন্দ কেজরিওয়ালের ঠিকানা হল জেল। শনিবার তাঁকে ফের জেল হেফাজতে পাঠিয়েছে দিল্লির আদালত। আগামী ১২ জুলাই পর্যন্ত জেলেই থাকতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে। উল্লেখ্য, জেলে থাকাকালীনই আবগারি দুর্নীতি মামলায় কেজরিকে গ্রেপ্তার করে সিবিআই।

Advertisement

চলতি সপ্তাহের সোমবার তিহাড় জেলে গিয়ে কেজরিকে (Arvind Kejriwal) জিজ্ঞাসাবাদ করে সিবিআই। মঙ্গলবার তাঁকে গ্রেপ্তার হিসাবে দেখানো হয়। তার পর পাঁচ দিনের হেফাজত চেয়ে বুধবার সিবিআই দিল্লির মুখ্যমন্ত্রীকে আদালতে পেশ করে। সেই সময় দিল্লির রাউস অ্যাভেনিউ কোর্ট কেজরিকে তিন দিনের সিবিআই হেফাজতে পাঠায়। শনিবার সেই হেফাজতের মেয়াদ শেষ হয়েছে।

[আরও পড়ুন: বিহারকে ‘বিশেষ মর্যাদা’, পাওনা বুঝে নিতে দলীয় বৈঠকে প্রস্তাব পাশ নীতীশের

এদিন শুনানির পরে খানিকক্ষণের জন্য রায়দান স্থগিত রেখেছিল রাউস অ্যাভেনিউ আদালত। তার পরে বিচারক জানিয়ে দেন, আগামী ১২ জুলাই পর্যন্ত কেজরিওয়ালকে জেল হেফাজতে পাঠানো হল। অর্থাৎ, আপ সুপ্রিমোর দ্রুত জেলমুক্তির আশা আরও ক্ষীণ হল। কারণ অন্য কোনও মামলায় জামিন পেলেও, সিবিআইয়ের মামলায় রাউস অ্যাভেনিউ কোর্টের এই সিদ্ধান্তে গারদের ওপারেই থাকতে হবে কেজরিকে।

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় ইডির গ্রেপ্তারিতে কেজরিকে জামিন দিয়েছিলেন রাউস অ্যাভেনিউ কোর্টের বিচারক ন্যায় বিন্দু। কিন্তু মুক্তি আটকাতে তৎপর ইডি পরের দিনই দ্বারস্থ হয়েছিল দিল্লি (Delhi) হাই কোর্টের। শেষ পর্যন্ত কেজরির জামিনে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছিল হাই কোর্ট। এহেন পরিস্থিতিতে কেজরিকে আরও অস্বস্তিতে ফেলেছে রাউস অ্যাভেনিউ আদালতই। কবে জেল থেকে মুক্তি পাবেন আপ সুপ্রিমো, উত্তর বিশ বাঁও জলে।

[আরও পড়ুন: মুম্বই-নাগপুর এক্সপ্রেসওয়েতে ভুল লেনে দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষ, ঘটনাস্থলেই মৃত ৬

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি সপ্তাহের সোমবার তিহাড় জেলে গিয়ে কেজরিকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।
  • শুনানির পরে খানিকক্ষণের জন্য রায়দান স্থগিত রেখেছিল রাউস অ্যাভেনিউ আদালত।
  • আবগারি দুর্নীতি মামলায় ইডির গ্রেপ্তারিতে কেজরিকে জামিন দিয়েছিলেন রাউস অ্যাভেনিউ কোর্টের বিচারক ন্যায় বিন্দু।
Advertisement